ঈদের পরই লিটারে ১০ টাকা বাড়লো সয়াবিন তেলের দাম


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:০৬ অপরাহ্ন, ১৬ই এপ্রিল ২০২৪


ঈদের পরই লিটারে ১০ টাকা বাড়লো সয়াবিন তেলের দাম
ফাইল ছবি

ঈদের পর আবারও সয়াবিন তেলের দাম বেড়েছে। লিটার প্রতি ১০ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে প্রতি লিটার ১৭৩ টাকা। এর আগে খুচরা পর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ছিল ১৬৩ টাকা, আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) থেকে কার্যকর হবে।


সোমবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক চিঠিতে এ প্রস্তাব করা হয়েছে।


আরও পড়ুন: ভোজ্যতেলের বাজারে সুবাতাস আসছে


বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে লেখা চিঠিতে বলা হয়েছে, আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, ভোজ্যতেলের কাঁচামাল আমদানি, উৎপাদন পর্যায়ে গত ৭ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে জারিকৃত এসআরও দ্বয়ের মেয়াদ ১৫ এপ্রিল, ২০২৪ তারিখে শেষ হচ্ছে বিধায় আগামী ১৬ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে বাজারে ভোজ্যতেল (পরিশোধিত পাম তেল ও পরিশোধিত সয়াবিন তেল) সরবরাহে ভ্যাট অব্যাহতি পূর্ববর্তী মূল্যে পণ্য সরবরাহ হবে।


এতে আরও বলা হয়েছে, উল্লিখিত বিষয়ের আলোকে আগামী ১৬ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে ভোজ্যতেলের মূল্য নিম্নলিখিতভাবে কার্যকর হবে।


আরও পড়ুন: সয়াবিন তেলের দাম কমলো


সেখানে বোতলজাত ১ লিটার সয়াবিন তেলের দাম প্রস্তাব করা হয়েছে ১৭৩ টাকা, ৫ লিটার ৮৪৫ টাকা এবং খোলা ১ লিটার পাম তেলের দাম ১৩২ টাকা প্রস্তাব করা হয়েছে।


জেবি/এজে