মিশিগান স্টেট ইউনিভার্সিটি প্রতিনিধি দলের বারি পরিদর্শন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৩৫ অপরাহ্ন, ১৭ই এপ্রিল ২০২৪


মিশিগান স্টেট ইউনিভার্সিটি প্রতিনিধি দলের বারি পরিদর্শন
ছবি: প্রতিনিধি

মিশিগান স্টেট ইউনিভার্সিটি (গঝট) প্রতিনিনিধি দল বুধবার (১৭ এপ্রিল) বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।


মিশিগান স্টেট ইউনিভার্সিটি প্রতিনিধি দলটি বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।


আরও পড়ুন: জিআইএফএস প্রতিনিধি দলের বারি পরিদর্শন


এসময় উপস্থতি ছলিনে পরচিালক (প্রশক্ষিণ ও যোগাযোগ) ড. মো. তারকিুল ইসলাম; পরচিালক (সবো ও সরবরাহ) ড. ফরেদৌসী ইসলাম; পরচিালক (গবষেণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ; মিশিগান স্টেট ইউনিভার্সিটি এর ডিরেক্টর অফ এগ্রিবায়োরিসার্চ এবং সিনিয়র অ্যাসোসিয়েট ডিন ফর রিসার্চ, ড. জর্জ স্মিথ; মিশিগান স্টেট ইউনিভার্সিটি এর পরিচালক (ন্যাচারাল রিসোর্স) ড. করিম মেরাদিয়া এবং বারি'র বভিন্নি বভিাগ/কন্দ্রেরে সনিয়ির বজ্ঞিানীবৃন্দ। এই পরিদর্শনের উদ্দেশ্য ছিল জলবায়ু পরিবর্তনের মোকাবেলায় ভবিষ্যতের পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা করা।


আরও পড়ুন: বারিতে আচরণ বিধিমালা শীর্ষক প্রশিক্ষণ



পরে প্রতনিধিদল বারি'র বভিন্নি গবষেণাগার ও গবষেণা মাঠ পরর্দিশন করনে এবং ইনস্টটিউিটরে র্বতমান র্কাযক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করনে।


জেবি/এসবি