তীব্র গরমে যে উদ্যোগ নিলো ঢাকা ওয়াসা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:২৬ অপরাহ্ন, ২২শে এপ্রিল ২০২৪


তীব্র গরমে যে উদ্যোগ নিলো ঢাকা ওয়াসা
ফাইল ছবি

তীব্র তাপদাহে পুড়ছে দেশ। তাপমাত্রার পারদ দিনদিন বেড়েই চলছে। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ। এ অবস্থায় রাজধানীবাসীকে কিছুটা স্বস্তি দিতে খাবার পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে ঢাকা ওয়াসা।


রবিবার (২১ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকা ওয়াসা এ তথ্য জানায়।


আরও পড়ুন: তীব্র গরমে পুড়ছে দেশ, ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি


এতে বলা হয়, বর্তমানে বাংলাদেশের ওপর দিয়ে প্রবহমান তীব্র তাপদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি বা শরীরে পানি শূন্যতার আশঙ্কা দেখা দিয়েছে। সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকা মহানগরীর জনবহুল পয়েন্টে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খাবার পানি সরবরাহের ব্যবস্থা নিয়েছে ঢাকা ওয়াসা।


এদিকে তীব্র গরম উপেক্ষা করে নগরবাসীর যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলস দায়িত্ব পালন করা ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এক অনন্য উদ্যোগ নিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।


আরও পড়ুন: হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস


ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের প্রত্যেক সদস্যের জন্য সুপেয় পানির বোতল সরবরাহ করা হচ্ছে। পাশাপাশি খাবার স্যালাইন, ফলের জুস, লেবুর শরবত প্রভৃতি সরবরাহ করা হচ্ছে। ট্রাফিক পুলিশ সদস্যদেরকে ছাতা সরবরাহ করা হয়েছে। প্রতিটি ট্রাফিক-বক্সে হাত-মুখ ধোয়ার ব্যবস্থা করা হয়েছে ও তাপপ্রবাহের মধ্যেও সুস্থ থাকতে প্রত্যেক ফোর্সকে করণীয়/বর্জনীয় সম্পর্কে ব্রিফিং প্রদান করা হয়েছে।


জেবি/এজে