সিরাজগঞ্জের আলোচিত শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৫৭ অপরাহ্ন, ২২শে এপ্রিল ২০২৪


সিরাজগঞ্জের আলোচিত শিশু ধর্ষণ ও হত্যার রহস্য উদঘাটন
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের চৌহালীতে শিশু সুবর্ণাকে (৮) গণধর্ষণসহ হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ধর্ষণের ঘটনা সবাইকে বলে দেওয়ার কথা বললে শিশুকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়।


গ্রেফতারকৃত দুই আসামী, শিশুর ফুপাতো ভাই  মো.  ছাব্বির হোসেন (২০)  ও শাকিল খান (২১) জিজ্ঞাসাবাদে এতথ্য জানিয়েছে। তারা আদালতে ১৬৪ ধারা জবানবন্দি দিয়েছে।


সোমবার (২২ এপ্রিল) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ পিবিআই কার্যালয়ে এসব তথ্য জানান পিবিআই পুলিশ সুপার রেজাউল করিম।


পুলিশ সুপার বলেন, “২০১৭ সালে চৌহালী উপজেলার দত্তকান্দি হাই স্কুল মাঠে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে যায় শিশু সুবর্ণা। সেখানে দত্তকান্দি গ্রামের রশিদ মেম্বারের ছেলে মিলন পাশাসহ অন্যান্য আসামিরা আসামি ছাব্বির হোসেনের সঙ্গে শিশু সুবর্ণাকে খেলতে দেখে। তখন আসামিরা শিশুকে ধর্ষণের পরিকল্পনা করে।  এসময় ধর্ষণের জন্য ছাব্বির হোসেনকে ৭ হাজার টাকা প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি হয়ে সাব্বির হোসেন শিশু সুবর্ণাকে নিয়ে মধ্য শিমুলিয়া চরে ফসলের মাঠে নিয়ে যায়। সেখানে একে একে ৮ জন দল বেঁধে গণধর্ষণ করে শিশুটিকে। এসময় শিশুটি কাঁদতে কাঁদতে বার বার বলতে থাকে সবাইকে ঘটনার কথা বলে দিবো।”


আরও পড়ুন: ছেলের হাতে বাবা খুন, পিবিআইয়ের হাতে গ্রেফতার


তিনি আরও বলেন, তখন আসামীরা চিন্তা করে শিশুটি যদি ঘটনার কথা সবাইকে বলে দেয় তাহলে বিপাকে পড়তে হবে। তাই ধর্ষনকারীরা শিশুটিকে হত্যা করার পরিকল্পনা করে। শিশুটির পড়নের ওড়না দিয়ে তাকে শ্বাসরোধে হত্যার পর মরদেহ ফেলে রেখে চলে যায়। এঘটনায় শিশুটির বাবা অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের করেন। পরে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয়ে পিবিআইকে।


রেজাউল করিম বলেন, পিবিআই ভিকটিম সুবর্ণার সুরুতহাল প্রতিবেদন ও ময়নাতদন্তের রিপোর্ট পর্যালোচনা করে দেখতে পায় শিশু সুবর্ণাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।  এছাড়া তার যৌনাঙ্গ হতে কালো রক্ত বের হয়েছে। ডিএনএ পরীক্ষায় শিশু সুবর্ণার পড়নের পোশাকে বীর্যের উপস্থিতি পাওয়া যায়।


আরও পড়ুন:  পিবিআইয়ের হাত থেকে রক্ষা পেলেন না মূল হত্যাকারী


পিবিআই তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে নিশ্চিত হয়ে গেল ১৯ এপ্রিল শিশু সুবর্ণার ফুপাতো ভাই ছাব্বির হোসেনকে (২০) ঢাকার শ্যামলী থেকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়।  পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর উপজেলার  দত্তকান্দি থেকে  শাকিব খান (২১) নামে এক যুবককে গ্রেফতার করা হয়। তারা হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়।


জেবি/এসবি