বুশরা বিবিকে বিষ প্রয়োগ, মেডিকেল পরিক্ষায় যা মিলল


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১০:১৮ অপরাহ্ন, ২২শে এপ্রিল ২০২৪


বুশরা বিবিকে বিষ প্রয়োগ, মেডিকেল পরিক্ষায় যা মিলল
ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে বিষ প্রয়োগের অভিযোগের প্রতিবেদন প্রকাশ হয়েছে। এই প্রতিবেদনে বলা হয়েছে, বুশরাকে বিষ প্রয়োগের অভিযোগ সত্য নয়। খবর জিওটিভি ও দ্য টাইমস অব ইন্ডিয়ার।


পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি বেসরকারি হাসপাতালে দীর্ঘসময় বুশরা বিবির বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করেন ডাক্তাররা। শনিবার (২০ এপ্রিল) ইমরান খানের পারিবারিক ডাক্তার অসীম ইউসুফের উপস্থিতিতে এসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়।


এ সময় তারা বুশরা বিবির এন্ডোসকপিও করেন। কিন্তু হাসপাতালে শারীরিক পরীক্ষার সময় রক্তের নমুনা দিতে রাজি ছিলেন না বুশরা। ফলে রক্ত পরীক্ষা ছাড়াই এই মেডিকেল রিপোর্ট চূড়ান্ত করতে হয়েছে।


এসব পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে কোনো ধরনের বিষ প্রয়োগের আলামত পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকেরা।


আরও পড়ুন: আরব বিশ্বে সবচেয়ে বেশি সিনেমা হল সৌদিতে


ডাক্তাররা জানান, আলট্রাসাউন্ড, ইসিএইচওসহ নানা ধরনের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে বিষ প্রয়োগের বিষয়টি অসত্য বলে প্রমাণ হয়েছে। তবে বুশরা বিবির গ্যাসট্রিকের বেশ সমস্যা রয়েছে। তাকে এ সংক্রান্ত চিকিৎসা নেওয়ার সুপারিশ করা হয়েছে।


দেশটির আদালত এর আগে শনিবার (২০ এপ্রিল) দুই দিনের ভিতরে পাকিস্তানের যে কোনো ভালো মানের বেসরকারি হাসপাতালে বুশরা বিবির স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন। আদালতের এই আদেশ অনুযায়ী, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যতদ্রুত সম্ভব ব্যবস্থা গ্রহণ করে।


সাবেক ক্রিকেটার ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে জেল খানায় বিষ খাওয়ানো হয়েছিল বলে অভিযোগ ওঠে। বলা হয়, তার খাবারের সাথে বিষ হিসেবে টয়লেট ক্লিনার মেশানো হতো। ইতোমধ্যে এর পার্শ্বপ্রতিক্রিয়ায় বেশ ভুগছেন তিনি।


তেহরিক-এ ইনসাফের প্রতিষ্ঠাতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে একটি মামলার শুনানিকালে এ অভিযোগ করেন। ইমরান খান আদালতে বলেন, তার স্ত্রীর ত্বক ও জিহ্বায় এখনো পর্যন্ত বিষের প্রতিক্রিয়া রয়েছে। অন্যদিকে বুশরা বিবিও গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলার সুযোগে একই অভিযোগ করেছেন।


এমএল/