দুদকের মামলায় সওজের সাবেক প্রধান প্রকৌশলী কারাগারে


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৩৫ অপরাহ্ন, ২৩শে এপ্রিল ২০২৪


দুদকের মামলায় সওজের সাবেক প্রধান প্রকৌশলী কারাগারে
ফাইল ছবি

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা দুদকের পৃথক তিন মামলায় সড়ক ও জনপথের (সওজ) সাবেক প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


সোমবার (২২ এপ্রিল) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন। এর আগে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন এ কে এম মনির হোসেন পাঠান। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


আরও পড়ুন: গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি


মঙ্গলবার (২৩ এপ্রিল) দুদকের কোর্ট ইন্সপেক্টর আমির হোসেন এসব তথ্য জানান। তিনি বলেন, এ কে এম মনির হোসেন পাঠান উচ্চ আদালত থেকে জামিন নেন। উচ্চ আদালতের নির্দেশে গত ২৮ মার্চ তিনি বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। ওইদিন আদালত অন্য মামলায় ব্যস্ত থাকায় ২২ এপ্রিল পর্যন্ত তার জামিন বর্ধিত করেন। আজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করেন।


আরও পড়ুন: ২০০০ কোটি টাকা পাচার: ফরিদপুরের দুই ভাইয়ের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ


আদালত সূত্রে জানা যায়, গত ৩ জানুয়ারি মনির হোসেন পাঠানের বিরুদ্ধে তিনটি পৃথক মামলা করেন দুদকের সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ। মামলার অভিযোগে তার বিরুদ্ধে মোট ৫ কোটি ৫৮ লাখ ৫৮ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।


জেবি/এসবি