কুড়িগ্রামে আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ আদায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪০ অপরাহ্ন, ২৪শে এপ্রিল ২০২৪


কুড়িগ্রামে আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ আদায়
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রাজারহাটে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি চেয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।


বুধবার (২৪ এপ্রিল) সকালে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদ ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। 


নামাজে এলাকাবাসীসহ বিভিন্ন স্থানের মুসল্লিরা অংশ নেন। বিশেষ এ নামাজে ইমামতি করেন রাজারহাট শান্তিনগর জামে মসজিদের ইমাম পীরজাদা হযরত মাওলানা হাবিবুল্লাহ সিদ্দিকী। দুই রাকাত নামাজ শেষে রাজারহাট সহ সারাদেশে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। মোনাজাতে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় দোয়া করা হয়। 


আরও পড়ুন: কুড়িগ্রামে হাতে তৈরি টেলিস্কোপ দেখতে জনতার ভীড়


এলাকাবাসী জানান,পানির অভাবে চাষাবাদ কাজে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে মাঠের ফসল। সেজন্য ঈদগাহ মাঠে বৃষ্টির জন্য নামাজ আদায় ও দোয়া করেছেন।


আরও পড়ুন: কুড়িগ্রামে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত


ইমাম পীরজাদা হযরত মাওলানা হাবিবুল্লাহ সিদ্দিকী দৈনিক জনবাণীকে বলেন,হাদিসে রয়েছে মহানবী হযরত মুহাম্মদ (সা.) বলেছেন, দুইটা সময় জাহান্নাম নিশ্বাস ছাড়ে গ্রীষ্মকাল ও শীতকালে। অতিরিক্ত শীত যখন হয় তখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয় এবং অতিরিক্ত গরমেও সমস্যার সমাধানে দোয়া করা হয়। অতীতে আরব দেশে যখন এমন প্রখর রোদ আর গরম ছিল তখন হযরত মুহাম্মদ (সা.) গরম থেকে পরিত্রাণ চেয়ে সাহাবাদের নিয়ে এভাবেই আল্লাহর কাছে প্রার্থনা করেছিলেন। বৃষ্টি এবং তাপপ্রবাহ থেকে রেহাই পেতে ইসতিসকারের নামাজ আদায় করা হয়েছে। নামাজ শেষে দেশ ও জাতির জন্য কল্যাণ কামনা করা হয়। আল্লাহ চাইলে এ নামাজ কবুল করে রহমতের বৃষ্টি দিয়ে মানুষ,প্রাণিসহ সকলকে শান্তিতে থাকার পরিবেশ করে দেবেন।


জেবি/এসবি