চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩০ অপরাহ্ন, ২৪শে এপ্রিল ২০২৪


চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
ছবি : প্রতিনিধি

সারা দেশের মতো অনাবৃষ্টি ও তাপদাহে পুড়ছে চাঁপাইনবাবগঞ্জ। পানির অভাবে মাঠ-ঘাট ফেটে চৌচির। আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জের আমের গুটি ঝরে পড়তে দেখা যাচ্ছে।


বুধবার (২৪ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ সীমান্তবর্তী এলাকার স্থানীয় তরুণ যুব সমাজের আয়োজনে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।


চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির পানি চেয়ে মহান আল্লাহর দরবারে ইসতিসকার নামাজ আদায় করা হয়। নামাজ শেষে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহপাকের রহমত কামনাই আল্লাহর দরবারে হাত তুলে মোনাজাত করে ধর্মপ্রাণ মানুষ। এই নামাজে হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ও শিক্ষকসহ শাহবাজপুর এলাকার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।


আরও পড়ুন: পাবনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ


নামাজে অংশ নেয়া মুসল্লি মনিরুল তরিকুল ইসলাম বলেন, গত দুই সপ্তাহ থেকে তীব্র তাপদাহ বইছে। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। এছাড়াও আমের গুটির জন্য মারাত্মক ভয়ংকর এই আবহাওয়া। এই মুহূর্তে বৃষ্টির পানির ভীষণ দরকার। তাই মহান সৃষ্টিকর্তার নিকট বৃষ্টির পানি চেয়ে ইস্তিসকার নামাজ আদায় ও মোনাজাত করেছেন তিনি।


মাওলানা হুমায়ুন কবিরের ইমামতিতে ইস্তিসকার দুই রাকাত নামাজ আদায় করেন মুসল্লিরা। এরপর দেশ ও জাতির মঙ্গল কামনায় এবং সকল মুসলমানদের জন্য দোয়া করা হয়।


এমএল/