‌‘রাত ১১টার পর রাস্তার পাশের চায়ের দোকান বন্ধ করে দিতে হবে’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৫১ পূর্বাহ্ন, ২৯শে এপ্রিল ২০২৪


‌‘রাত ১১টার পর রাস্তার পাশের চায়ের দোকান বন্ধ করে দিতে হবে’
ছবি: সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, “অনেক সময় দেখা যায়, এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারা রাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।”


রবিবার (২৮ এপ্রিল) রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মাসিক (মার্চ) অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি।


আরও পড়ুন: আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী


ডিএমপি কমিশনার বলেন, “রাস্তায় পুলিশের স্টিকার লেখা কোনো গাড়ি দেখলে কর্তব্যরত পুলিশ অবশ্যই যাচাই করবেন। গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে বা ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসীদের চলাফেরার তথ্য পাওয়া গেছে।”


তিনি আরও বলেন, “ট্রাফিক নিয়ন্ত্রণ ট্রাফিক বিভাগের একার কাজ, এমনটা ভাবা যাবে না। ক্রাইম বিভাগের যাদের সামনে রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা দেখা যাবে, তিনি সেখানে কাজ করবেন।”


আরও পড়ুন: প্রধানমন্ত্রী দক্ষতা ও যোগ্যতায় স্মার্ট মানুষ গড়ে তুলতে চান: পার্বত্য প্রতিমন্ত্রী


হাবিবুর রহমান বলেন, “কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে, সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। আতঙ্ক সৃষ্টিকারী কোনো কাজ যেন ঢাকা মহানগর এলাকায় না হয়, সেদিকেও সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। এ ধরনের অপরাধচক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে।”


জেবি/এসবি