অভিষেকেই শীর্ষে তাসনিয়া ফারিণ


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৮ অপরাহ্ন, ১লা মে ২০২৪


অভিষেকেই শীর্ষে তাসনিয়া ফারিণ
ফাইল ছবি: সংগৃহীত

২০১৭ সালে ‘আমরা আবার ফিরবো কবে’ নাটকে অভিনয় দিয়ে ছোট পর্দায় অভিষেক হয় তার। মায়ের ইচ্ছেতেই অভিনয়ের যাত্রা শুরু করেন তিনি। অভিনয়ের পাশাপাশি গানেও বেশ পারদর্শী তিনি। বলছিলাম ‘রঙে রঙে রঙিন হব’ গানে বাজিমাত করা জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণের কথা। এবারের ঈদে হানিফ সংকেতের জনপ্রিয় অনুষ্ঠান  ইত্যাদিতে তার গাওয়া ‘রঙে রঙে রঙিন হব’ দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছে। 


এ গানে অভিনেত্রীর সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন জনপ্রিয় অভিনেতা ও সঙ্গীতশিল্পী তাহসান খান। গানের জগতে তরুণ-তরুণীদের জনপ্রিয়তার শীর্ষও আছেন তিনি। তবে নায়িকা থেকে গায়িকা ফারিণকে দর্শক এতটা গ্রহণ করবে সেটা হয়তো কখনো চিন্তাও করেননি এই অভিনেত্রী। ফেসবুক,টিকটক,ইনস্টাগ্রাম সকল জায়গায় রাজত্ব করছে তার এই প্রথম গানটি।


শুধু তাই নয়, বর্তমানে ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষস্থান দখল করেছে তাহসান-ফারিণের ‘রঙে রঙে রঙিন হব’। ইত্যাদিতে গানটি প্রচারের পর গত ১৬ এপ্রিল ইউটিউবে মুক্তি পায়। এরপরই যেন গানটি ব্যাপকভাবে সাড়া ফেলে জায়গা করে নেন দর্শক মনে।


আরও পড়ুন: নাম্বার ওয়ান বলেই কি ফোন ফেলে দেবে, সাকিবকে ইঙ্গিত করে জায়েদ খান


এখন পর্যন্ত তাহসান-ফারিণের রঙে রঙে রঙিন হব’ গানটির মোট ভিউ দাঁড়িয়েছে ৯৫ লাখ ৭২ হাজারের বেশি। গানটির ভূয়সী প্রশংসা করছেন দর্শক-শ্রোতারা। বাংলাদেশ অংশে (মিউজিক) ইউটিউব ট্রেন্ডিংয়ের তালিকার শীর্ষে রয়েছে এই গানটি।


বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত হয়ে উপস্থাপক হানিফ সংকেত সামাজিক যোগাযোগমাধ্যম  লেখেন, ‘প্রিয় দর্শক, ঈদের বিশেষ ইত্যাদিতে প্রচারিত সবগুলো গানই আপনারা পছন্দ করেছেন জেনে আমরা আনন্দিত। গানটির মধ্যে শিল্পী তাহসান ও তাসনিয়া ফারিণের গাওয়া ‘রঙে রঙে রঙিন হব’ গানটি আপনাদের বিচারে সেরা গান নির্বাচিত হয়ে বাংলাদেশ থেকে ইউটিউব ট্রেন্ডিংয়ে মিউজিক বিভাগে এক নম্বর স্থানে উঠে আসে, যা এখনও অটুট আছে।’


আরও পড়ুন: প্রেম-বিয়ের দাবিতে বাপ্পীর বাসার নিচে ভক্ত!


কবির বকুলের কথায় ‘রঙে রঙে রঙিন হব’ সুর ও সংগীত পরিচালনা করেছে জনপ্রিয় সঙ্গীত শিল্পী ইমরান মাহমুদুল। সুন্দর অভিনয় করেন তিনি। কিন্তু ফারিণ যে ভালো গানও করেন সেটা অনেকেই জানতেন না। এবার ইত্যাদিতে গান গাওয়ার মাধ্যমে সামনে এলো সেটা।


এ বিষয়ে গণমাধ্যমকে ফারিণ জানান, আমি কিন্তু নায়িকার আগে গায়িকা। যশোর থেকে ঢাকায় এসেও গানের চর্চা করেছি। দিনের পর দিন গান শিখেছি। জাতীয়, বিভাগীয় পর্যায়ে গান করেছি। গান গেয়ে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু অভিনয়ের কারণে গানের প্রতিভা এতদিন কেউ জানতে পারেনি।


সাধারণত দ্বিতীয় কিংবা তৃতীয় শ্রেণিতে পড়ার সময় মায়ের ইচ্ছেতেই বেশ জোর করেই গান শেখানো হয় ফারিণকে। মায়ের চেষ্টায় শিক্ষকের কাছে গান শিখতে শিখতে গানের প্রেমে পড়ে যান তিনি।

জেবি/আজুবা