সাড়ে ৩১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৪৮ অপরাহ্ন, ৪ঠা মে ২০২৪


সাড়ে ৩১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক
ফাইল ছবি

গাজীপুরের জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার  প্রায় সাড়ে ৩১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে স্বাভাবিক হয় সারা দেশের রেল যোগাযোগ।


শনিবার (৪ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রেল স্বাভাবিক হয়। 


এর আগে শুক্রবার (৩ মে) বেলা ১১টার দিকে জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।পরে সাড়ে ১১টা দিকে  দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বগিগুলো সরানো কাজ শুরু হয়।


আরও পড়ুন: ট্রেনের শিডিউল বিপর্যয় কবে কাটবে, জানালেন স্টেশন ম্যানেজার


বিষয়টি নিশ্চিত করেছেন জয়দেবপুর রেলওয়ে স্টেশনের ইন্সপেক্টর সেফাতুর। তিনি  বলেন, শুক্রবার বিকেলে ঘটনাস্থলে এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন। রাত সাড়ে ১১টা থেকে শুরু হয় বগি সরানোর কাজ। এর আগে বিকেল ৪টা থেকে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে বগির সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়। দুর্ঘটনা কবলিত ট্রেনগুলোকে লাইন থেকে সরিয়ে নেওয়া ও লাইনটি দ্রুত সচল করতে কাজ চলে জোরে সোরে। এর সাড়ে ৩১ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি একে একে উদ্ধার করা হয়। এতে ঢাকার সঙ্গে সচল হয় সারা দেশের রেল যোগাযোগ।


আরও পড়ুন: আজ থেকে ট্রেনে গুনতে হবে বাড়তি ভাড়া


উল্লেখ্য, শুক্রবার সকালের দিকে টাঙ্গাইল থেকে একটি কমিউটার ট্রেন ঢাকায় ফিরছিল। পথে জয়দেবপুর জংশনে পৌঁছানোর পর একই লাইনে ঢাকা থেকে আসা দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে মুচড়ে যায় বগি। ঘটনাস্থল থেকে দুই লোকোমাস্টারসহ চারজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নেওয়া হয় হাসপাতালে। দুই রেলের ইঞ্জিনসহ ১১টি বগি লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।


জেবি/এসবি