মিল্টনের আশ্রমে থাকা শিশু-বৃদ্ধদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৯ অপরাহ্ন, ৬ই মে ২০২৪


মিল্টনের আশ্রমে থাকা শিশু-বৃদ্ধদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন
ফাইল ছবি

প্রতারণা ও নানা অনিয়মের দায়ে মিল্টন সমাদ্দারকে গ্রেফতারের পর একপ্রকার বন্ধ হয়ে গেছে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ারের’ দরজা। এমন অবস্থায় আশ্রমে থাকা  বৃদ্ধ, শিশু ও অসুস্থ ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছেআলহাজ শামসুল হক ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী  প্রতিষ্ঠান। এমনটাই জানিয়েছেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। 


সোমবার (৬ মে) দুপুরে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ  তথ্য জানান।


ডিবি প্রধান বলেন, “মিল্টন সমাদ্দারের আশ্রমে থাকা অনাথ শিশু-বৃদ্ধ-প্যারালাইসড ব্যক্তিদের থাকা-খাওয়াসহ যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য আগ্রহ প্রকাশ করেছে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কর্ণধার আমাদের কাছে গতকাল এসেছিলেন। আমরা তাদের কাছে অনুরোধ করেছি।”


আরও পড়ুন: জিজ্ঞাসাবাদে ডিবিকে যেসব ভয়াবহ তথ্য দিলেন মিল্টন সমাদ্দার


মিল্টন সমাদ্দারের “চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারে” সেবা ও চিকিৎসা দেওয়া হবে নাকি আলহাজ শামসুল হক ফাউন্ডেশনে নিয়ে গিয়ে সেবা দেওয়া হবে? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “মিল্টনের আশ্রমেই সেবা ও চিকিৎসা দেওয়া হবে।”


গত ১ মে মিল্টনকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। মিল্টনের বিরুদ্ধে তার দাতব্য সংস্থা “চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার”-এর সঙ্গে যুক্ত প্রায় ৮৩৫ জন ব্যক্তির মৃত্যুসনদ জাল করার অভিযোগে আনা হয়েছে। এ ছাড়া মানব পাচারের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। যার ফলে রবিবার ঢাকার একটি আদালত নতুন করে তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও পড়ুন: আবারও ৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার


মৃত্যু সার্টিফিকেট জালিয়াতির অভিযোগে ৩দিনের রিমান্ড শেষে গোয়েন্দারা তাকে আদালতে হাজির করলে ঢাকা মহানগর হাকিম শান্তা আক্তার এ আদেশ দেন।


মিল্টনের গ্রেফতারের পর থেকেই নানামুখী সংকটে পড়ে আশ্রয়কেন্দ্রটি। সেখানে থাকা আশ্রিতদের কী হবে তা নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। এমন অনিশ্চয়তার মধ্যে সেখানে থাকা শিশু-বৃদ্ধদের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন। 


জেবি/এসবি