স্ত্রীর দাবিতে কুড়িগ্রামে বিজিবি সদস্যের বাড়িতে নারীর অনশন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪০ অপরাহ্ন, ১১ই মে ২০২৪


স্ত্রীর দাবিতে কুড়িগ্রামে বিজিবি সদস্যের বাড়িতে নারীর অনশন
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ সরদার পাড়া গ্রামে এক বিজিবি সদস্যের বাড়িতে স্ত্রীর স্বীকৃতির দাবিতে অনশনে বসে আছেন এক নারী। অনশনকারী রিপা আক্তার নামের ওই নারী বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার আব্দুর রউফের মেয়ে। আর বিজিবি সদস্য আসাদুজ্জামান মাসুদ রাজারহাট উপজেলার সরদার পাড়া গ্রামের মৃত হাছেন আলীর পুত্র। 


রিপা আক্তার বলেন ,পরিচয় থেকে তিন বছর প্রেমের পর ২০১৬ সালে কাবিন ছাড়াই মৌলভী দিয়ে বিয়ে পড়ানো হয় তাদের। এরপর থেকে কোন ভরন পোষন না দেয়ায় ২০১৯ সালে স্বামীর ২য় বিয়ের খবরে গর্ভে ৮ মাসের সন্তান নিয়ে স্বামীর বাড়িতে আসলেও তাকে বাড়িতে ঢুকতে দেয়া হয়নি। এরপর রিপা আক্তার আদালতের স্বরনাপন্ন হলে মাসুদকে কারাগারে পাঠায় আদালত। পরে ২০২২ সালের ২৮ নভেম্বর নতুন করে ১০ লাখ টাকা কাবিন নামায় কোর্টে বিয়ে করে মুক্তি পায় বিজিবি সদস্য মাসুদ। কিন্তু এরপরও ভরণপোষনসহ স্ত্রী স্বীকৃতি না দিয়ে তালাকনামা পাঠানোর কথা শুনেই বগুড়া থেকে এসে অনশনে বসেছেন রিপা আক্তার। স্বীকৃতি না পাওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানান তিনি।


আরও পড়ুন: কুড়িগ্রামে বাড়ির উঠা‌নে মাছ চাষ ওসমান গনির


বিজিবি সদস্যের বিয়ে ও নারীর অনশনের বিষয়ে স্থানীয়রা কোন মন্তব্য করতে রাজী হয়নি। স্বামীর বাড়িতে নারীর অনশনের বিষয়টি অবগত নয় জানিয়ে এ বিষয়ে রাজারহাট থানার ওসি মোস্তাফিজুর রহমান  বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 


আরও পড়ুন: কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা


অনশনকারী রিপা আক্তারের ৫ বছরের একটি পুত্র সন্তান রয়েছে। অপর দিকে ছুটিতে এসে আরেক স্ত্রী ও কন্যা সন্তানকে নিয়ে বাড়িতে অবস্থান করছেন আসাদুজ্জামান মাসুদ।


জেবি/এসবি