ইবিতে ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, উপস্থিতি ৯৩ শতাংশ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৯ অপরাহ্ন, ১১ই মে ২০২৪


ইবিতে ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, উপস্থিতি ৯৩ শতাংশ
ছবি: প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) থিওলজি বা ধর্মতত্ত্ব অনুষদ তথা 'ডি' ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবছর এই ইউনিটে মোট আবেদনকারী ছিল ১ হাজার ৯০৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ৭৭৪ জন। যা হিসেব অনুযায়ী মোট ভর্তিচ্ছুর ৯৩ শতাংশ। 


শনিবার (১১ মে) বেলা ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দুইটি একাডেমিক ভবনে ৮০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। 

 

এসময় অন্যান্য দিনের মতো এদিনও পরীক্ষা চলাকলীনসময়ে হলগুলো প্রদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী প্রমূখ। 


আরও পড়ুন: বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চিন্তা ও চেতনার বহিঃপ্রকাশ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: স্বরাষ্ট্রমন্ত্রী


পরীক্ষা চলাকালে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করে প্রশাসন।এছাড়াও অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমাণ আদালত। সাথে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। 


আরও পড়ুন: ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে রাজপথে ঢাকা কলেজের শিক্ষার্থীরা


পরীক্ষার কেন্দ্র গুলো পরিদর্শন শেষে পরীক্ষার সার্বিক বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, কোনো রকমের অসংগতি ছাড়াই অত্যন্ত সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিশেষ করে আজকের ডি ইউনিটের পরীক্ষাটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিচিতি।এখন আমাদের লক্ষ্য এই সেশন নিয়ে ভাবা যেন সুষ্ঠুভাবে দ্রুত একাডেমিক কার্যক্রমে ফিরে যেতে পারি। 


জেবি/এসবি