নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:১৬ অপরাহ্ন, ১৩ই মে ২০২৪


নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

নর্থ সাউথ ইউনিভার্সিটি মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম বিভাগের উদ্যোগে টেলিভিশন ও নিউমিডিয়া শিক্ষার্থীদের মোবাইলে ধারণকৃত সৌখিন ফটোগ্রাফারদের বিভিন্ন ছবির প্রদর্শনী হয়েছে।


রবিবার (১২ মে) সকাল ১১টায় এই প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক ড.মুহম্মদ জাফর ইকবাল।


আরও পড়ুন: ইবিতে ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, উপস্থিতি ৯৩ শতাংশ


পরে তিনি মোবাইল ফোনে ধারণকৃত প্রদর্শনীর বিভিন্ন ছবি ঘুরে দেখেন।প্রদর্শনীটি ঘুরিয়ে দেখান বিশ্ববিদ্যালয়ের পলিটেকনিক সোশ্যাল সাইন্স বিভাগের চেয়ারম্যান ড.রিজানুল খায়ের।আরো উপস্থিত ছিলেন মিডিয়া ও কমিউনিকেশন সাংবাদিক বিভাগের সহযোগী অধ্যাপক ড.তৌফিক ইলাহী ও সহকারী অধ্যাপক ড.শরিফুল ইসলাম ইমশিয়াত।


পুরো প্রদর্শনী ঘুরে দেখার পর শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল বলেন, প্রত্যেকেই ছবি তুলতে পছন্দ করে। কিন্তু খুব কম মানুষই সঠিকভাবে ছবি তুলতে জানে। ছবি একটি চমৎকার শিল্প। তাই যথাযথ নিয়ম মেনে এবং শৈল্পিক উপায়ে ছবি তুলতে শিখতে হবে। নর্থ সাউথ ইউনিভার্সিটি সমসময় সহ-শিক্ষাকে গুরুত্ব দিয়ে থাকে। এ সময় শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে আরও ব্যাপক পরিসরে এই ধরনের অনুষ্ঠান আয়োজন করার আহ্বান জানান তিনি।


আরও পড়ুন: বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চিন্তা ও চেতনার বহিঃপ্রকাশ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: স্বরাষ্ট্রমন্ত্রী


টেলিভিশন ও নিউ মিডিয়া কোর্স ফ্যাকাল্টি সহকারী অধ্যাপক ড.শরিফুল ইসলাম ইমশিয়াত বলেন ,শৈল্পিক দিকের পাশাপাশি তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা কীভাবে ফটোগ্রাফিতে নিজেদের ক্যারিয়ার গড়ে তুলতে পারে, তা তুলে ধরতেই এ আয়োজন করা হয়।এ আয়োজনের মাধ্যমে আমরা আশা করছি, মেধাবীরা সামনে আসার সুযোগ পাবেন। আগামীদিনেও যেন এধরনের আয়োজন অব্যাহত রাখা যায়—সেজন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে।


নিউ মিডিয়া শিক্ষার্থী জিসান তার অনুভূতি ব্যক্ত করে বলেন, এমন ব্যতিক্রধর্মী আয়োজন সত্যিই খুব ভালো লাগছে। প্রত্যেকটা ছবি আসলে আমাদের জীবনেরই এক একটা অংশ। এই আয়োজনের মাধ্যমে ফটোগ্রাফারের চোখে বিশ্বকে দেখার সুযোগ পেয়েছি আমরা।


ফটো প্রদর্শনীতে নিউ মিডিয়া শিক্ষার্থীদের শতাধিক ফটোগ্রাফির মধ‍্যে বাছাইকৃত ৫০ টি ফটো এ প্রদর্শনীতে জায়গা করে নেয়।


জেবি/এসবি