বিশ্বকাপের আগে বড় দুঃসংবাদ পেল তাসকিন ভক্তরা


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:৫৯ অপরাহ্ন, ১৩ই মে ২০২৪


বিশ্বকাপের আগে বড় দুঃসংবাদ পেল তাসকিন ভক্তরা
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বনাব তাসকিন সম্পর্কটা যেন ব্যস্তানুপাতিক। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে গতিশীল বোলার তাসকিন আহমেদ, বল হাতে ছিলেন দারুণ ছন্দে। গতবার ইনজুরির কারণে বিশ্বকাপ খেলা হয়ে ওঠেনি এবারও ঘটেনি তার ব্যতিক্রম ঠিক টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই আবার ইনজুরিতে পড়েছেন ডানহাতি এই পেসার।  


জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটির আগে পেশিতে টান লাগে তাসকিন আহমেদের। তাকে নিয়ে দুশ্চিন্তায় আছে বিসিবিও। রোববার (১২ মে) তার এমআরআই করানো হয়।  


আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হবে মঙ্গলবার


সেই রিপোর্ট সোমবার (১৩ মে) যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের কাছে পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে সংকেত পাওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত তাসকিনের চোট সম্পর্কে জানা গেছে, দুই থেকে তিন সপ্তাহ অবধি তাকে মাঠের বাইরে থাকতে হবে।


তবে বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে যে প্রস্তুতিটা নেওয়া দরকার, সেটি নিতে পারছেন না তাসকিন। আসর শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু ইনজুরির কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন তাসকিন। তার বিকল্প হিসেবে ডাক পেতে পারেন আরেক পেসার হাসান মাহমুদ। বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।


আরও পড়ুন: রিয়াদের অবসর নিয়ে যা জানালেন নাজমুল হাসান পাপন


খেলতে না পারলেও দলের সঙ্গে যুক্তরাষ্ট্র যাবেন তাসকিন। সেখানে তার চিকিৎসা করা হবে। এরপর যদি সময় মতো চোট  কাটিয়ে উঠতে পারেন তাসকিন, তাহলে বিশ্বকাপে খেলবেন। যদি চোট সেরে না উঠতে পারেন, তাহলে দেশে ফিরে আসতে হবে ডানহাতি এই পেসারকে।


আগামী ১৫ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। এরপর যুক্তরাষ্ট্রের বিপক্ষে হিউস্টনে তিন ম্যাচের সিরিজ খেলবে । ম্যাচগুলো হবে ২১, ২৩ ও ২৫ মে। বিশ্বকাপের আগে এটিই হবে বাংলাদেশের শেষ প্রস্তুতি।


জেবি/আজুবা