মার্কিন স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:১০ অপরাহ্ন, ১৪ই মে ২০২৪


মার্কিন স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: কাদের
ছবি: সংগৃহীত

সরকার কোনো ধরনরে মার্কিন স্যাংশন, ভিসানীতি কেয়ার করে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


মঙ্গলবার (১৪ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


আরও পড়ুন: আওয়ামী লীগ পালানোর দল নয়


ওবায়দুল কাদের বলেন, মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু নিজেদের এজেন্ডা নিয়ে বাংলাদেশ সফরে এসেছেন। তাকে সরকার দাওয়াত দিয়ে আনেনি।


মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ সফরে এসেছেন- এ বিষয় দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, ‘আমি এ নিয়ে কোনো আলোচনা করতে চাই না। ওনাদের রুটিন আসা আসবে, যাবে।’


তিনি বলেন, তারা (বিএনপি) কী করছে না করছে জানি না। তারা ওপরে ওপরে পাত্তা দেয় না, তলে তলে আবার কী করে- সেটা তো বলা মুশকিল।


সেতুমন্ত্রী বলেন, তিনি (ডোনাল্ড লু) একটি দেশের পররাষ্ট্রমন্ত্রীও না। একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বাংলাদেশে এত মাতামাতি কেন! তার প্রয়োজনে তিনি এসেছেন, তাদের এজেন্ডা আছে। সম্পর্ক যখন থাকে, সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা থাকে। সেটা তারা করতে এসেছেন, আমরা দাওয়াত করে কাউকে আনছি না।


আরও পড়ুন: বিএনপি নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পাবে: ওবায়দুল কাদের


তিনি নির্বাচনের আগে এসেছিলেন, তখন ভিসানীতি, স্যাংশনের বিষয় ছিল। এখন আবার আসলেন- এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা কোনো ধরনের স্যাংশন, ভিসানীতি- এগুলো কেয়ার করি না।’


রাজনৈতিকভাবে তার সফরকে কীভাবে দেখছেন- জবাবে তিনি মন্ত্রী বলেন, ‘বললাম তো, আমরা কেয়ার করি না।’


জেবি/এজে