উপজেলা নির্বাচনে একই পদে স্বামী-স্ত্রীর লড়াই


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:৪২ অপরাহ্ন, ১৭ই মে ২০২৪


উপজেলা নির্বাচনে একই পদে স্বামী-স্ত্রীর লড়াই
ফাইল ছবি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীসহ পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ দম্পতি নির্বাচনের প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণাও শুরু করে দিয়েছেন। তারা হলেন মোখলেসুর রহমান সুমন ও তার স্ত্রী লোপা রহমান।


সুমন ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামের হাজী ইরফান উদ্দিন মাতুব্বরের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক  হিসেবে দ্বায়িত্বে আছেন। ঘোড়া হলো তার নির্বাচনী প্রতীক।


আরও পড়ুন: গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন


অন্যদিকে মোখলেসুর রহমান সুমনের স্ত্রী লোপা রহমান একই পদের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোপা রহমান চান্দা ইউনিয়নের পুলিয়া মন্ডলবাড়ি গ্রামের রাধেশ্যাম মণ্ডলের মেয়ে। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচনি মাঠে প্রচারণা করছেন।


এ উপজেলায় অপর তিন প্রার্থী হলেন ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থিত প্রার্থী ৭ নম্বর আলগী ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান কাওছার ভূইয়া, লায়ন মো. সহিদুল ইসলাম এবং মাইনুল ইসলাম খান।


মোখলেসুর রহমান সুমনের স্ত্রী লোপা রহমান সংবাদমাধ্যমে বলেন, ‌আমি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি এবং আমার স্বামীও চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তবে আমার স্বামীর পক্ষ থেকে আমার জন্য কোনো নিষেধ বা চাপ নেই।


আরও পড়ুন: টাঙ্গাইলে সরিষাজানী আলিম মাদ্রাসার কেউ পাস করেনি


বিষয়টির সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা উপজেলার নির্বাচন কর্মকর্তা হাচেন উদ্দিন বলেন, উপজেলা নির্বাচনে স্বামী-স্ত্রী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা করছেন।


আগামী ২৯ মে ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।


এমএল/