মুন্সীগঞ্জের টংগীবাড়িতে বিপুল ভোটে আরিফ হালদার নির্বাচিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:১২ অপরাহ্ন, ২২শে মে ২০২৪


মুন্সীগঞ্জের টংগীবাড়িতে বিপুল ভোটে আরিফ হালদার নির্বাচিত
ছবি: প্রতিনিধি

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আরিফুল ইসলাম হালদার হেলিকপ্টার প্রতীকে ৩৯ হাজার ৯৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৪৮৮ ভোট।


টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটানিং অফিসার মো. আসলাম হোসাইন স্বাক্ষরিত ফলাফল সিট হতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।


নির্বাচন সংশ্লিষ্ট সূত্র জানায়, টঙ্গীবাড়ী উপজেলার ১৩টি ইউনিয়নের ১ লাখ ৯০ হাজার ২০১ জন ভোটারের জন্য ৮৪ টি ভোটকেন্দ্রের ৫০২ টি ভোটকক্ষ ছিল। এখানে পুরুষ ভোটার ৯৯ হাজার ৩২২ জন ও মহিলা ৯০ হাজার ৮৭৯ জন। এর মধ্যে ২০ টি ঝূঁকিপূর্ণ ও ৬৪ টি সাধারণ কেন্দ্র।


আরও পড়ুন: দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা


টঙ্গীবাড়িতে প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ১৩ জন। চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।


অন্যদিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বি এম শোয়েব দোয়াত কলম প্রতীকে ৫৬ হাজার ৪৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুর রশিদ শিকদার কাপ পিরিচ প্রতীকে ৩৫ হাজার ৬৫৩ ভোট পেয়েছেন। লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেন স্বাক্ষরিত রেজাল্ট সিট হতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।


লৌহজং উপজেলার ১০টি ইউনিয়নে কেন্দ্র ৬১টি, ভোট কক্ষ ৪৪৩। এর মধ্যে ঝূঁকিপূর্ণ ৪৭ ও বাকি ১৪ টি সাধারণ ভোটকেন্দ্র। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৭৯৮। যার মধ্যে পুরুষ ৮৬ হাজার ৬৬ ও মহিলা ৮০ হাজার ৭৩২।


আরও পড়ুন: ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১০


লৌহজংয়ে প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ১০ জন। চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।


৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে মুন্সীগঞ্জের টংগীবাড়ি ও লৌহজং  ২টি উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন সফল করার লক্ষ্যে মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের প্রধান, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আবু জাফর রিপন বিপিএ এ ও জেলা পুলিশ প্রশাসনের প্রধান মান্যবর পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান পিপিএম এর ভুমিকা ছিলো অতুলনীয়।


এমএল/