জবিতে ফিচার, কলাম এন্ড কন্টেন্ট রাইটার্সের নতুন কমিটি গঠন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৯:১৬ অপরাহ্ন, ২৫শে মে ২০২৪


জবিতে ফিচার, কলাম এন্ড কন্টেন্ট রাইটার্সের নতুন কমিটি গঠন
ছবি: ক্যাম্পাস প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গঠিত মুক্ত ও বুদ্ধিবৃত্তিক চর্চার সংগঠন ফিচার, কলাম ও কন্টেন্ট লেখকদের সংগঠন ‘জগন্নাথ ইউনিভার্সিটি ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্স’- এর নতুন কমিটি গঠন করা হয়েছে।


কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সিদরাতুল মুনতাহা ও সাধারণ সম্পাদক হিসেবে সমাজকর্ম বিভাগের শেখ শাহরিয়ার হোসেন।


শনিবার (২৫ মে) সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক সুবর্ণ আসসাইফ, সাবেক সভাপতি আবির হাসান সুজন এবং সাবেক সাধারন সম্পাদক মহমুদুল হাসান মিল্টন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২৪-২৫ সনের জন্য ১৬ সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ ঘোষণা করা হয়।


আরও পড়ুন: ইবিতে নিষেধাজ্ঞা অমান্য করে ভবনে প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি


পরিচালনা পরিষদের বাকি সদস্যরা হলেন, সহ সভাপতি রুকাইয়া মিজান মিমি ও সাদিয়া আফরিন মৌরি, যুগ্ম সাধারণ সম্পাদক সানজিদা মাহমুদ মিষ্টি, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান সরকার শুভ ও সাফা আক্তার নোলক, অর্থ সম্পাদক জুনায়েদ মাসুদ, দপ্তর সম্পাদক সাকিবুল ইসলাম প্রচার ও প্রকাশনা সম্পাদক রিপন আল মাহমুদ, সাহিত্য সম্পাদক রওশন আরা অমি


এছাড়াও কার্যনির্বাহী সদস্যে রয়েছেন জয়া পালিত, মিজান উদ্দীন মাসুদ, সাদিয়া জাহান সুরভী, সিনহা ইসলাম অর্না, মো. মাইনুল ইসলাম অমি।


নবগঠিত পরিচালনা পরিষদের সভাপতি সিদরাতুল মুনতাহা বলেন, ক্যাম্পাসে মুক্ত ও বুদ্ধিবৃত্তিক চর্চার বিকাশ ঘটাতে ২০১৯ সাল থেকে কাজ করে আসছে আমাদের সংগঠন। লেখালেখি ও অন্যান্য বুদ্ধিবৃত্তিক চর্চার ধারা অব্যাহত রাখা এবং চিন্তাশীল মানুষ গড়ে তোলার ধারাবাহিকতা বজায় রাখতে নবগঠিত কমিটি সুশৃঙ্খলভাবে কাজ করে যাবে।


আরও পড়ুন: পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতিনিয়ত শিক্ষার্থীরা যৌন হয়রানির শিকার হচ্ছে: জবি উপাচার্য


নবগঠিত পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখক ও কলামিস্ট তৈরী লক্ষ্য আমাদের সংগঠন তৈরী। বিভিন্ন পত্রিকায় লেখালেখির মাঝে আমরা আমাদের কার্যক্রম পরিচালনা করে আসছি। ক্যাম্পাসে ফিচার কলামের কার্যক্রম আরো বিস্তার ঘটাবো এবং সকলকে নিয়ে সংগঠনের কার্যক্রম আরো গতিশীল করার সর্বদাই চেষ্টা করবো।


এমএল/