পাবনায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৬ পূর্বাহ্ন, ২৬শে মে ২০২৪


পাবনায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা
ছবি: প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পাবনা জেলায় প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। আগামী ২৯ মে ৩য় ধাপে পাবনা সদর উপজেলা নির্বাচন । পাবনা সদর উপজেলার ১০ টি ইউনিয়নে নির্বাচন উপলক্ষে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের মন জয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন যত ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ।


প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে শহর গ্রামের হাট-বাজার, অলিগলিসহ বিভিন্ন এলাকা। প্রার্থী ও তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে প্রতিদিন। আবার গানে গানে ভোট চাওয়া  হচ্ছে মাইকের মাধ্যমে। জমজমাট হয়ে উঠেছে নির্বাচনের প্রচারণা।


আরও পড়ুন: পাবনায় নারী খামারীদের সাশ্রয়ী গো-খাদ্য তৈরির প্রশিক্ষণ কর্মশালা


তবে ভোটাররা বলছেন, সৎ, যোগ্য, পরোপকারী ও বিপদে যাকে কাছে পাবেন এমন প্রার্থীকেই বিজয়ী করবেন তারা। যে প্রার্থী উন্নয়ন করতে পারবে তাকেই চান সাধারণ ভোটাররা। তাই নির্বাচন যত ঘনিয়ে আসছে, আলোচনা তত বাড়ছে কে হবেন আগামী পাঁচ বছরের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান।


জেলা নির্বাচন অফিস জানায়, পাবনা সদর উপজেলা নির্বাচনে মোট ০৫ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০২ জন প্রার্থী অংশ নিয়েছেন।


আরও পড়ুন: ফলন বিপর্যয়ে দাম দ্বিগুণ বৃদ্ধি, শঙ্কায় পাবনার লিচু চাষিরা


নির্বাচনী রিটার্নিং কর্মকর্তা ও পাবনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন  জানান, নির্বাচন ঘিরে  আমাদের মনিটরিং কার্যক্রম জোরদার  রয়েছে। প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছে। কোথাও যদি আচরণবিধিমালার লঙ্ঘন হয় আমরা ব্যবস্থা নিচ্ছি। এখন পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন অভিযোগ পেলে তাৎক্ষণিক আমরা ব্যবস্থা গ্রহণ করছি।


পাবনা সদর উপজেলায় চেয়ারম্যান পদে ০৫ জন , ভাইস চেয়ারম্যান পদে ১২ জন  ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


জেবি/এসবি