যে কারণে এবারের বিশ্বকাপেও সবার সেরা সাকিব


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪৬ অপরাহ্ন, ২৮শে মে ২০২৪


যে কারণে এবারের বিশ্বকাপেও সবার সেরা সাকিব
ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই চার- ছক্কার ঝনঝনানি। দর্শকরা খেলা দেখার অপেক্ষায় অধীর আগ্রহ নিয়ে বসে থাকেন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ গড়াবে আর মাত্র ৫ দিন পর। তবে বিশ্বকাপে বাংলাদেশের গল্পটা ব্যর্থতায় ভরা। প্রতিটি  পর্বে অংশগ্রহণ করলেও এখনও পর্যন্ত কোনো শিরোপার মুখ দেখেননি টাইগাররা। তবে চার-ছক্কা এই বিশ্বমঞ্চ এ প্রাপ্তির খাতাটা, একেবারেই শূন্য নয় বাংলাদেশের।


টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে প্রথম খেলা, মাত্র দুজন ক্রিকেটার খেলছেন এবারের বিশ্বকাপেও। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও বাংলাদেশের টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের নামের পাশে যুক্ত হচ্ছে, এই অনন্য রেকর্ড।


আরও পড়ুন: ছক্কা মারার ক্ষেত্রে নিজের প্রতি আত্নবিশ্বাস খুব গুরুত্বপূর্ণ: রিশাদ

 

এছাড়া এই মহাআসরে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের মোট আট আসর মিলে, সর্বোচ্চ উইকেট শিকারির খ্যাতিটা লাল-সবুজের ঝুলিতে।


তালিকাতে সবাইকে ছাড়িয়ে শীর্ষে আছেন পোস্টারবয় সাকিব আল হাসান। তার দখলে রয়েছে ৪৭ উইকেট। এরপরই রয়েছে ৩৯ উইকেট পাওয়া পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ও ৩৮ উইকেট শিকারি লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। বর্তমানে খেলছেন এমন কেউই নেই সাকিবের ধারে কাছে।


আরও পড়ুন: মাঝরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন


ব্যাট হাতেও সেরা দশে জায়গা করে নিয়েছেন টাইগার ব্যাটসম্যান সাকিব আল হাসান। ৩৬ ম্যাচে ৭৪২ রান নিয়ে অষ্টম স্থানে অবস্থান করছেন সাকিব। এই তালিকায় সবার উপরে আছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। তার নামের পাশে রয়েছে এক হাজার ১৪১ রান। তার পরের অবস্থানে আছেন হাজার রান পেরোনো অপর ব্যাটার মাহেলা জয়াবর্ধনে। বিশ্বকাপে এই লঙ্কান কিংবদন্তির রান এক হাজার ১৬।


জেবি/আজুবা