নোবিপ্রবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫০ অপরাহ্ন, ৩১শে মে ২০২৪


নোবিপ্রবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন
ছবি: প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  (নোবিপ্রবি) বিতার্কিকদের সংগঠন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির আয়োজনে দুই দিনব্যাপি ‘৩য় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।  


শুক্রবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।


আরও পড়ুন: চার বিভাগীয় শহরে হবে রাবির ভর্তি পরীক্ষা


এ উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়াম থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়। পরে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।


এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক তুর্জয় চৌধুরী সহ নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ ও শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ। আগামীকাল ১ জুন প্রতিযোগিতার ফাইনাল বিতর্ক ও সমাপনী অনুষ্ঠিত হবে, এতে প্রধান অতিথি থাকবেন মাননীয় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (এম.পি.)।


আরও পড়ুন: নোবিপ্রবিতে দীর্ঘ ১৩ বছর পর জাতীয় বিতর্ক প্রতিযোগিতা


উল্লেখ্য, ‘মগজে দূর করি মননের কলঙ্ক’ প্রতিপাদ্যকে সামনে রেখে তৃতীয় বারের মতো আয়োজিত হচ্ছে হাংকিংস ইলেকট্রনিকস নিবেদিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা। সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল নিয়ে ৬ রাউন্ডে বিতর্ক উৎসবট অনুষ্ঠিত হবে। শুক্রবার (৩১ মে) ৬ রাউন্ড শেষে প্রাপ্ত ২ টি দলকে নিয়ে শনিবার (১ জুন) ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। 


এমএল/