রাতে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:৩০ অপরাহ্ন, ১লা জুন ২০২৪


রাতে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

আগামীকাল শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারের মেগা আসরে অংশ নিতে সকল দলই ইতোমধ্যে তাদের প্রস্তুতি সেরেছে। বিশ্বকাপের আগে প্রতিটা দলই খেলবে দুটি করে প্রস্তুতি ম্যাচ। তবে বৃষ্টির কারণে প্রথম প্রস্তুতি ম্যাচটি বাতিল হয়ে গেছে টাইগারদের। যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার আগে কেবল একটি প্রস্তুতি ম্যাচ পাচ্ছে বাংলাদেশ। সেটি ভারতের বিপক্ষে।


শনিবার (১ জুন) নিউইয়র্কের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মাঠে নামবে দুই দল।

 

আইপিএলের কারণে অনেকটা দেরি করেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছে ভারত। শেষ সময়ে যাওয়ায় তারাও একটির বেশি প্রস্তুতি ম্যাচ পাবে না।


আরও পড়ুন: আরও একটা বিশ্বকাপ খেলতে চান সাকিব আল হাসান


রাতের ম্যাচের মধ্য দিয়েই বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতিটা নেবে রোহিত শর্মারা। বাংলাদেশের জন্যও এটাই শেষ সুযোগ মূল প্রস্তুতি সেরে নেওয়ার। সে হিসেবে আজকের ম্যাচটি উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ। রাতেই মাঠ পরিদর্শন করেছে দুই দলের অধিনায়ক এবং সন্তুষ্টি প্রকাশ করেছেন তারা।


বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানান, ‘এটা অবিশ্বাস্য, আমার মনে হচ্ছে পুরোটাই পাগলাটে ব্যাপার। ইন্টারনেটে আমরা দেখেছিলাম, এখানে কিছুই ছিল না (কয়েক মাস আগে)। এখন এটাকে উপযুক্ত ক্রিকেট স্টেডিয়ামই মনে হচ্ছে। দারুণ লাগছে।


আরও পড়ুন: যে অভিজাত ক্লাবে তামিম বাদে নাম নেই কোনো বাংলাদেশি ক্রিকেটারের


শান্ত আরও বলেন, বিশেষ করে পূর্বপাশের গ্র্যান্ডস্ট্যান্ড এমন হবে আশা করিনি। মাঠও অনেক ভালো মনে হচ্ছে, সবমিলিয়ে এটি সত্যিকারের ক্রিকেট স্টেডিয়াম হয়ে উঠেছে। সত্যি বলতে, আমি এমন কোনো কিছুই আশা করিনি। আমরা সবাই সোশ্যাল মিডিয়ায় দেখছিলাম, সেটি কেমন দেখাচ্ছে। এখানে আমরা খেলতে যাবো, বিষয়টি রোমাঞ্চকর মনে হচ্ছিল।’


একই ধরনের মন্তব্য করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তিনিও মাঠ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং খেলার জন্য আগ্রহ দেখান।


জেবি/আজুবা