পরীক্ষায় নকল করায় নোবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৪ অপরাহ্ন, ৭ই জুন ২০২৪


পরীক্ষায় নকল করায় নোবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার
ছবি: প্রতিনিধি

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বৃহস্পতিবার (৬ জুন) বিশ্ববিদ্যারয়ের রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন ও ডেপুটি রেজিস্ট্রার নার্গিস আক্তার হেলালী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।


আরও পড়ুন: প্রশাসনের গৃহীত পদক্ষেপ জানতে চায় মানবাধিকার কমিশন


অফিস আদেশে বলা হয়েছে, গত ২১ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভার সিদ্ধান্তক্রমে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে বিভিন্ন বিভাগের ৯ জনকে ১ বছরের জন্য বহিষ্কারসহ সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষা বাতিল করা হয়েছে।


কোর্সের পরীক্ষা চলাকালীন অবৈধ কাগজপত্র সঙ্গে রাখা ও তা থেকে দেখে লেখার অপরাধে ইইই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের আনাস আবদুল্লাহ আল সামি ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহবুব আল হোসাইন, আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের সালমান ইস্পাহানি সায়মন ও ২০২০-২১ শিক্ষাবর্ষের জিয়াউর রহমান মোজাহেদ, বিএমবি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মো. রিদওয়ান ইসলাম, সিএসটিই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের রাশেদুল আলম নয়ন, অর্থনীতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের সাজিয়া আফরিন, ফিলমস বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ইয়াসিন আরাফাত, এসিসিই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের আদনান হোসেন রুহুলকে ১ বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


আরও পড়ুন: অবশেষে খুলছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়


এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শৃঙ্খলা বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিসুজ্জাম রিমন বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ওই ৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।


এমএল/