মোদির শপথ অনুষ্ঠানে থাকছেন ৭ দেশের নেতা


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮:৪৫ অপরাহ্ন, ৮ই জুন ২০২৪


মোদির শপথ অনুষ্ঠানে থাকছেন ৭ দেশের নেতা
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিসহ অনুষ্ঠানে ৭ বিদেশি নেতার যোগ দেওয়া কথা রয়েছে।


শনিবার (৮ জুন) ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইম এক প্রতিবেদনে এ তথ্য জানায়।


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও মোদির শপথ অনুষ্ঠানে মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু, ভুটানের প্রধানমন্ত্রী থেসেরিং তোবগে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে,  নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কুমার ডাহাল, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবীন্দ কুমার জুগনাথ এবং সিসিলিসের ভাইস প্রেসিডেন্ট আহমেদ আফিফ উপস্থিত থাকবেন। সবমিলিয়ে এই অনুষ্ঠানে ৮ হাজার অতিথি যোগ দেবেন। অতিথিদের হোটেলে বিশেষ প্রোটোকলসহ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।


আরও পড়ুন: জোট সঙ্গীদের সমর্থন পেলেন নরেন্দ্র মোদি


এছাড়া শপথগ্রহণ অনুষ্ঠান নিশ্ছিদ্র করার জন্য দিল্লিতে সর্বোচ্চ সতকর্তা জারি করা হয়েছে। এছাড়া অনুষ্ঠানস্থল রাষ্ট্রপতি ভবনে বহুস্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে। শপথগ্রহণ অনুষ্ঠান চলার সময় যেকোনো অপরাধমূলক কর্মকাণ্ড রোধ করতে দিল্লিতে নো-ফ্লাই জোন ঘোষণা করা হয়েছে। এই বিধিনিষেধ থাকবে ৯ থেকে ১০ জুন পর্যন্ত।


আরও পড়ুন: মোদিকে প্রধানমন্ত্রীর অভিনন্দন


ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আগামীকাল রবিবার (৯ জুন) সন্ধ্যা সোয়া ৭ টায় প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় মন্ত্রিপরিষদের অন্য সদস্যদের শপথ পাঠ করাবেন।


জেবি/এসবি