ঈদ যাত্রার ইতি টানলেন জাবি শিক্ষার্থী রুমিসহ তিনজন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৯:৫২ অপরাহ্ন, ৮ই জুন ২০২৪


ঈদ যাত্রার ইতি টানলেন জাবি শিক্ষার্থী রুমিসহ তিনজন
ছবি: প্রতিনিধি

ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় মোছা. আজমুদা আক্তার (রুমি) নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। দূর্ঘটনায় রিমুসহ আরও ২ জন নিহত এবং অন্তত পাঁচজন আহত হয়েছেন।


শনিবার (৮ জুন) সকাল ১১ টায় রংপুরের গঙ্গাচড়া উপজেলার রংপুর-তিস্তা ব্যারাজ সড়কের গঞ্জিপুরে বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হন তিনি। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন: পরীক্ষায় নকল করায় নোবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার


রিমুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জাবির ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মো. সাখাওয়াত হোসেন। খোঁজ নিয়ে জানা যায় এই ঘটনায় এক শিক্ষকসহ আরো দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। হতাহতরা সবাই সিএনজির যাত্রী ছিলেন।


রুমির প্রতিবেশী ও জাবির সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী মো. সুরুজ আলী জানান, ঈদের ছুটিতে ক্যাম্পাস বন্ধ থাকায় গত বুধবার দুপুরে বাসে করে রংপুরে উদ্দেশ্য রওনা হন রুমি। ক্যাম্পাস থেকে সরাসরি নীলফামারীর বাস না পাওয়ায় রংপুরে নানীর বাসায় যান তিনি। পরে সেখান থেকে শুক্রবার সকালে সিএনজি করে নীলফামারীর কিশোরগঞ্জে বাড়িতে যাওয়ার পথে দূর্ঘটনায় পড়েন।


আরও পড়ুন: প্রশাসনের গৃহীত পদক্ষেপ জানতে চায় মানবাধিকার কমিশন


রুমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৫১ তম ব্যাচের (২০২১-২২ শিক্ষাবর্ষ) রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার পুঁটিমারী ইউনিয়নে।


এমএল/