কুড়িগ্রামে মানসিক প্রতিবন্ধীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দুজন আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৫ অপরাহ্ন, ১১ই জুন ২০২৪


কুড়িগ্রামে মানসিক প্রতিবন্ধীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে দুজন আটক
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রাম রৌমারী উপজেলায় অজ্ঞাত এক মানসিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।


সোমবার (১০ জুন) সন্ধ্যায় উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের প্রত্যন্ত ধনারচর গ্রাম থেকে তাদের আটক করা হয়। 


আটককৃতরা হলেন- বড়াইকান্দি মোল্লাপাড়ার মৃত আমজাদ হোসেনের ছেলে আবুল কালাম (৪৫) এবং ঝগড়ারচর গ্রামের মৃত মহাজন শেখের ছেলে লালকু মিয়া (৪৬)।


এর আগে সোমবার (১০ জুন) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার শৌলমারী ইউনিয়নের বড়াইকান্দি বাজারের আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে থেকে পঞ্চাশোর্ধ মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করে রৌমারী থানা পুলিশ।এ ঘটনায় গ্রাম পুলিশ বাচ্চু মিয়া বাদী হয়ে রৌমারী থানায় অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,প্রায় দেড় বছর ধরে বড়াইকান্দি বাজারে আসেন এক মানসিক ভারসাম্যহীন ওই নারী। তিনি বাজারের বিভিন্ন স্থানে অবস্থান করতেন। সোমবার (১০ জুন) ভোরে ফজরের নামাজের জন্য মুসল্লিরা মসজিদে যাওয়ার সময় মহাসড়কের মাঝামাঝি ওই নারীর মরদেহ পড়ে থাকতে দেখেন।


পরে গ্রাম পুলিশের সহায়তায় রৌমারী থানা পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহটিকে থানায় নিয়ে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠায়।


অজ্ঞাত ওই নারীকে ধর্ষণ ও হত্যার ঘটনার ১০ ঘণ্টার মধ্যে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের প্রত্যন্ত ধনারচর গ্রাম থেকে সন্ধ্যায় দুইজন আটক করে পুলিশ। প্রাথমিকভাবে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। 


কুড়িগ্রাম রৌমারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন,পুলিশসাদা পোশাকে অভিযান চালিয়ে আবুল কালাম এবং লালকু মিয়াকে আটক করেছে। মঙ্গলবার (১১ জুন) তাদের জেল হাজতে পাঠানো হবে।


এসডি/