অফিস কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক ইলন মাস্কের, চেয়েছিলেন সন্তানও


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮:১১ অপরাহ্ন, ১২ই জুন ২০২৪


অফিস কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক ইলন মাস্কের, চেয়েছিলেন সন্তানও
ছবি: সংগৃহীত

নিজ প্রতিষ্ঠানের দুই নারী কর্মীর সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ উঠেছে ইলন মাস্কের বিরুদ্ধে। এদের মধ্যে একজনকে সন্তান নিতেও বলেন এই শীর্ষ ধনকুব। মার্কিন গণমাধ্যম ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 


প্রতিবেদনে বলা হয়, যেসব কর্মীর সঙ্গে ইলন মাস্কের যৌন সম্পর্ক ছিল তাদের মধ্যে একজন শিক্ষানবিশ ছিলেন। ইলন মাস্কের প্রতিষ্ঠান স্পেস এক্স ও টেসলার কর্মপরিবেশ নারীদের জন্য অস্বস্তিরও বলেও জানানো হয়। 


আরও পড়ুন: চিকিৎসার বিনিময়ে শারীরিক সম্পর্কে বাধ্য করলেন চিকিৎসক


এর আগেও সহকর্মীদের সঙ্গে মিলে মাদক নেওয়ার অভিযোগ উঠেছিল ইলন মাস্কের বিরুদ্ধে। পাশাপাশি স্পেসএক্স প্রধানের বিরুদ্ধে তাঁর প্রতিষ্ঠানে একটি প্রতিকূল কাজের পরিবেশ তৈরি করার অভিযোগ আনা হয়েছিল। সেখানে যৌন হয়রানি সম্পর্কে রসিকতা সাধারণ বিষয় ছিল। সেইসঙ্গে অভিযোগ ছিল নারীদের পুরুষদের তুলনায় কম বেতন দেওয়া হয়। আর এ নিয়ে কথা বলা কর্মীদেরও বরখাস্ত করা হয়েছিল।


ওয়াল স্ট্রিট জার্নালকে টেসলার কিছু নারী কর্মী জানিয়েছেন, অস্বাভাবিক পরিমাণে তাঁদের অনুসরণ করেছেন মাস্ক। ২০১৬ সালে স্পেসএক্সের একজন ফ্লাইট অ্যাটেনডেন্টকে ঘোড়ার বিনিময়ে যৌন সম্পর্কের প্রস্তাব দেন। ২০১৩ সালে স্পেসএক্স থেকে পদত্যাগ করা এক নারী বলেন, মাস্ক বেশ কয়েকবার সন্তান নিতে বলেছিলেন তাঁকে। জানা যায়, বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনকুবেরের ১০টি সন্তান রয়েছে।


আরও পড়ুন: যৌন হয়রানির শিকার হচ্ছেন অনেক নারী পর্বতারোহী


তবে মাস্কের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেছেন তাঁর আইনজীবী। স্পেসএক্সের প্রেসিডেন্ট গুয়েন শটওয়েল জানান, ‘আমাদের বিরুদ্ধে কাজ করা শক্তির সঙ্গে লড়াই করে আমরা যা অর্জন করছি তাতে আমি বিস্মিত।  ইলন আমার পরিচিত সেরা মানুষদের একজন।


জেবি/আজুবা