মেসি ভক্তদের জন্য বড় দুঃসংবাদ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:১০ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৪


মেসি ভক্তদের জন্য বড় দুঃসংবাদ
ছবি: সংগৃহীত

জাতীয় দল ও বার্সেলোনার সাবেক সতীর্থ লিওনেল মেসিকে বেশ আগে থেকেই আর্জেন্টিনার অলিম্পিক স্কোয়াডে পাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন অনূর্ধ্ব-২৩ দলের কোচ জাভিয়ের মাশচেরানো। এতে সমর্থন দিয়েছিলেন এএফএ সভাপতি ক্লাদিও তাপিয়াও। কিন্তু কয়েক মাস আগে অলিম্পিকে না খেলার কথা জানিয়ে দেন আলবিসেলেস্তে অধিনায়ক। তখন সকলে ধারণা করেছিল কোপা আমেরিকা এবং এরপর ইন্টার মায়ামির ব্যস্ত সূচির কারণে অলিম্পিকে খেলতে চাচ্ছেন না তিনি। তবে এবার না খেলার সঠিক করাণ জানিয়েছেন বিশ্বজয়ী এ অধিনায়ক। 


আরও পড়ুন: কোপার আগে ব্রাজিলকে রুখে দিল যুক্তরাষ্ট্র


সম্প্রতি ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে অলিম্পিকে না খেলা নিয়ে মেসি জানান, মাশ্চেরানোর সঙ্গে কথা বলেছি এবং সত‍্যি হচ্ছে আমরা দু’জনই পরিস্থিতি বুঝতে পেরেছি। এই মুহূর্তে অলিম্পিক নিয়ে ভাবা কঠিন কাজ, কারণ আমরা এখন কোপা আমেরিকা নিয়ে ভাবছি। এটা হলে দুই বা তিন মাস ক্লাব থেকে বিচ্ছিন্ন থাকব। আর সবার উপরে আমার বয়স। এখন যে অবস্থায় আছি এমন না যে, সব কিছুতে থাকতে পারব। 


বিশ্বকাপজয়ী এ অধিনায়ক আরও বলেন, আমাকে সতর্কতার সঙ্গে বেছে নিতে হবে। টানা দুটি টুর্নামেন্টে খেলা খুব কঠিন হবে। অলিম্পিকে খেলতে পারা আর জেতা আমার জন্য সৌভাগ‍্যের হবে। ফুটবলের দিক থেকে এটা অসাধারণ অভিজ্ঞতা হবে। অলিম্পিকস, অনূর্ধ্ব-২০ এই স্মৃতিগুলো আমি কখনও ভুলব না। 


আরও পড়ুন: রোনালদোর অনন্য রেকর্ডে পর্তুগালের বড় জয়


প্রসঙ্গত, আগামী ২০ জুন থেকে শুরু হবে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার আসর। আপাতত মেসিসহ লিওনেল স্কালোনির পুরো কোপা স্কোয়াড সেদিকেই মনোযোগী। এরপর ক্রীড়াঙ্গনের আকর্ষণীয় ও জনপ্রিয় ইভেন্ট অলিম্পিক গেমস শুরু হবে জুলাইয়ে। যেখানে জুলাই ও আগস্টে চলবে পুরুষ ফুটবলের ম্যাচগুলো। 


জেবি/আজুবা