পালিয়ে বাড়িতে যেতে চেয়েছিল গৃহকর্মী, কার্নিশে আটকে গেল কিশোরী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৬ অপরাহ্ন, ১৯শে জুন ২০২৪


পালিয়ে বাড়িতে যেতে চেয়েছিল গৃহকর্মী, কার্নিশে আটকে গেল কিশোরী
ছবি: সংগৃহীত

১৪ বছর বয়সী কিশোরী আইরিন, রাজধানীর ভাটারায় একটি বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে। মায়ের কাছে যেতে চেয়েছিল। কিন্তু গৃহকর্ত্রীর অনুমতি মেলেনি। অনুমতিতো মেলেইনি উল্টো দরজায় তালা ঝুলিয়ে দেন গৃহকর্ত্রী।


কিন্তু আইরিনের মন যে মানছিল না আর। যেভাবেই হোক মায়ের কাছে যেতে হবেই। অবুঝ কিশোরী তাই যেকোনো উপায়ে পালাতে চেয়েছিল। বারান্দার পাইপ বেয়ে বাসার ছাদে ওঠে আর সেখান থেকেই পালানোর চেষ্টা করে সে।


আরও পড়ুন: এক্সপ্রেসওয়েতে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর ঘোষণা: ডিএনসিসির মেয়র


কিন্তু আইরিন সাততলা পর্যন্ত ওঠার পর কার্নিশে আটকে যায়। বুধবার (১৯ জুন) এমনই ঘটনা ঘটে রাজধানীর ভাটারা এলাকায়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে। ভাটারা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এমনই তথ্য নিশ্চিত করেছে।


বারিধারা ফায়ার সার্ভিস স্টেশন কর্তৃপক্ষ জানায়, বুধবার বেলা ১০টার দিকে তারা খবর পায়, বসুন্ধরা আবাসিক এলাকার বি ব্লকের ৫ নম্বর রোডের ১৪৩ নম্বর বাড়ির ১০ তলা ভবনের সপ্তম তলায় একটি আবাসিক ফ্ল্যাটের কার্নিশে এক কিশোরী আটকে পড়েছে।


আরও পড়ুন: ঈদের দ্বিতীয় দিনেও হচ্ছে পশু কোরবানি


খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের কর্মীরা ৩০ মিনিটের মধ্যে আইরিনকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হন। পরে তাকে ভাটারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।


ভাটারা থানার উপ-পরিদর্শক এম এ জাহিদ জানান, আইরিনের বাবার নাম আল আমিন। বাড়ি নেত্রকোণা জেলারা পূর্বধলা উপজেলার বিলকাউশীতে। আইরিনকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


এমএল/