এক্সপ্রেসওয়েতে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর ঘোষণা: ডিএনসিসির মেয়র


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫২ অপরাহ্ন, ১৯শে জুন ২০২৪


এক্সপ্রেসওয়েতে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর ঘোষণা: ডিএনসিসির মেয়র
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর ঘোষণা দিয়েছেন। তথ্য ও সংবাদ চিত্রের উন্মুক্ত প্রদর্শনীর মাধ্যমে সেখানে মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ইতিহাস তুলে ধরা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র।


বুধবার (১৯ জুন) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা শীর্ষক সংবাদ-চিত্র প্রদর্শনী পরিদর্শন ও আলোচনা সভায় এ ঘোষণা দেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ঐতিহাসিক ছয়-দফা দিবস উপলক্ষে ঢাকা জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ আয়োজন করা হয়।


আরও পড়ুন: ঈদের দ্বিতীয় দিনেও হচ্ছে পশু কোরবানি


এ সময় মেয়র আতিক বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধুর ইতিহাস থাকবে। লাল সবুজের পতাকা অর্জনের জন্য বঙ্গবন্ধু এবং তার পরিবারের যে ত্যাগ ও সংগ্রাম সেটিই বাংলাদেশের প্রকৃত ইতিহাস। বঙ্গবন্ধুর ত্যাগ ও সংগ্রামের ইতিহাস একদিনের নয়। দীর্ঘ সময় ধরে তিনি দেশের জন্য সংগ্রাম করেছেন, জেল খেটেছেন। বঙ্গবন্ধু ভাষা আন্দোলন থেকে শুরু করে ছয় দফা, ৭ মার্চের ভাষণ, স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়ে ধাপে ধাপে দেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর মতো মহান নেতা ছিলেন বলেই বাংলাদেশ আজকে স্বাধীন। এই সত্য ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে।


এক প্রশ্নের জবাবে তেজগাঁও এলাকায় তার সঙ্গে ট্রাক চালকদের একরকম টম এন্ড জেরির খেলা চলছে দাবি করে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, তেজগাঁও এলাকায় বিপুল সংখ্যক ট্রাক রাস্তা দখল করে রাখে। আর আমি এলে চলে যায়, আমি চলে গেলে আবারও তারা আসে। অনেকটা টম এন্ড জেরির মতো অবস্থা। এই সমস্যা সমাধানের জন্য আমরা প্রধানমন্ত্রীর নিকট থেকে ইতোমধ্যে জমি পেয়েছি। তেজগাঁওয়ে বিটিসিএল এবং গৃহায়ণ কর্তৃপক্ষের প্রায় ১৫ বিঘা জমি ডিএনসিসিকে দেওয়া হয়েছে। আমরা দ্রুতই সেখানে একটি আধুনিক মানের ট্রাক স্ট্যান্ড নির্মাণ করবো। তেজগাঁওয়ে রাস্তা দখল করে যেখানে-সেখানে ট্রাক রাখা স্থায়ীভাবে বন্ধ হবে।


আরও পড়ুন: কোরবানির বর্জ্য অপসারণে ১০ হাজারের অধিক কর্মী কাজ করবে: আতিকুল


এ সময় এক্সপ্রেসওয়ের নিচে খালি জায়গায় শিশুদের জন্য খেলাধুলার ব্যবস্থাসহ সুন্দর গণ-পরিসর করার কথা জানান ডিএসসিসি মেয়র।


ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, সাকুর হোসেন সাকু, হাবিবুর রহমান হাবিব, দপ্তর সম্পাদক আরমান হোসেন অপু প্রমুখ।


এমএল/