এপিএ বাস্তবায়নে সুরক্ষা সেবায় প্রথম ফায়ার সার্ভিস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:০৯ অপরাহ্ন, ২৪শে জুন ২০২৪


এপিএ বাস্তবায়নে সুরক্ষা সেবায় প্রথম ফায়ার সার্ভিস
ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন সকল বিভাগের মধ্যে ২০২২-২৩ অর্থবছরে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বাস্তবায়ন মূল্যায়নে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর প্রথম স্থান অর্জন করেছে।


একই সাথে শুদ্ধাচার চর্চার স্বীকৃতি স্বরূপ সুরক্ষা সেবা বিভাগের অধীন সকল বিভাগের মধ্যে ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন।


রবিবার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ২০২৪-২৫ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর, ২০২২-২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়ন এবং ২০২৩-২৪ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে অধিদপ্তরের মহাপরিচালকের হাতে প্রথম স্থান অধিকার ও শুদ্ধাচার পুরস্কারের সনদ ও ক্রেস্ট তুলে দেন।


সোমবার (২৪ জুন) অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সাথে বিভাগসমূহের উপ-পরিচালকদের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।


আরও পড়ুন: ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় প্রস্তুত ফায়ার সার্ভিস


এ সময় অধিদপ্তরের পরিচালকসহ বিভাগীয় উপ-পরিচালকগণ এবং সকল কর্মকর্তার পক্ষ থেকে মহাপরিচালককে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেল থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 


সংক্ষিপ্ত বক্তব্যে বিগ্রেডিয়ার জেনারেল মাইন উদ্দিন  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব, সাবেক সচিব এবং সংশ্লিষ্ট সকলের কাছে এ জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি অধিদপ্তরের সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, সকালের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে এই অর্জন সম্ভব হয়েছে।


তিনি আরও বলেন, এই অর্জন জনসেবায় আমাদের আরও দায়বদ্ধ করেছে। এই অর্জনে উদ্বুদ্ধ হয়ে সততা, নিষ্ঠার সাথে পেশাদারি মনোভাব নিয়ে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাহিনীর সকলকে কাজ করার আহ্বান জানান।


আরও পড়ুন: ফায়ার সার্ভিসে পরীক্ষামূলক চালু হলো হটলাইন নম্বর ১০২


উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ও মাঠ পর্যায়ের সাথে ২০২৪-২৫ অর্থ বছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তিতে স্বাক্ষর করেন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এবং বিভাগ ও ট্রেনিং কমপ্লেক্সের পক্ষে বিভাগীয় উপ-পরিচালক ও অধ্যক্ষ স্বাক্ষর করেন।


এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালকগণ ও বিভিন্ন বিভাগের উপ-পরিচালকসহ অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


জেবি/এসবি