রাবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:১২ অপরাহ্ন, ২৬শে জুন ২০২৪


রাবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি
ছবি: প্রতিনিধি

রাজশাহী ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন কর্তৃক আয়োজিত 'RUDO Fundraiser : Save a Father' বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।


ব্রিটিশ পার্লামেন্টারি (বিপি) ধারায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করেছেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (JUDS) এর দুই বিতার্কিক নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মিরাজ বিশ্বাস ও লোকপ্রশাসন বিভাগ ৪৯ ব্যাচের শিক্ষার্থী মেহনাজ বিনতে রহমান।


আরও পড়ুন: প্রক্টরের বিরুদ্ধে দায়সাড়া ভাব দেখানোর অভিযোগ


২১ জুন শুরু হওয়া এ প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের  ৩২টি দল অংশগ্রহণ করে৷ তর্কযুদ্ধে দেশসেরা সব বিতার্কিককে পেছনে ফেলে ফাইনালে জায়গা করে নেয় জেইউডিএস-সংশপ্তক৷ ব্রিটিশ পার্লামেন্টারি ধারার এ বিতর্ক প্রতিযোগিতায় ২৫ জুন অনুষ্ঠিত ফাইনালে মুখোমুখি হয় নর্থ সাউথ ইউনিভার্সিটি, রাজশাহী ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন, রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম ও জেইউডিএস-সংশপ্তক৷ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জেইউডিএস৷ সেই সাথে এই প্রতিযোগিতায় ডিবেটার অফ দ্যা ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেন মিরাজ বিশ্বাস।


আয়োজকরা জানান, ক্যান্সার আক্রান্ত একজন বাবার চিকিৎসার জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতা শেষে সংগৃহীত অর্থ পরিবারের হাতে তুলে দেয়া হবে।


আরও পড়ুন: জাবি শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি শুরু


বিজয়ী দলের সদস্য মেহনাজ বিনতে রহমান বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য গৌরবের। এটা আমার প্রথম বিপি চ্যাম্পিয়নশিপ। এটা একটা মহৎ উদ্দেশ্যে আয়োজন করা হয়েছে। আমাদের ক্রেস্ট বা সম্মাননা কিছুই দেয়নি৷ কিন্তু এখানে অংশগ্রহণ করাও আমাদের জন্য অনেক গৌরবের ছিল। আশা করছি ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীর বাবা দ্রুত সুস্থ হবেন। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির এই জয়যাত্রা অব্যাহত থাকুক।


জেবি/এসবি