ব্রাহ্মণবাড়িয়ায় দোকান মালিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৪৩ অপরাহ্ন, ২৮শে জুন ২০২৪


ব্রাহ্মণবাড়িয়ায় দোকান মালিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
ছবি: প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এক দোকান মালিকের উপর হামলা-মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।


শুক্রবার (২৮ জুন) সকালে উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের মনিয়ন্দ দক্ষিণপাড়া সমাজবাসীর আয়োজনে শেখ মার্কেটের সামনে এ মানবন্ধন করা হয়। মানববন্ধনে ব্যবসায়ী, দোকান মালিকসহ বহু লোক উপস্থিত ছিল। হামলার শিকার ওই দোকান মালিক হলেন মনিয়ন্দ গ্রামের শেখ মো. বাদল। মানববন্ধনে হামলাকারীদের  বিচার ও শাস্তি দাবী করা হয়।


আরও পড়ুন: ভিন্ন নামে ‘আনসার আল ইসলাম’র তৎপরতা, আটক ৩  


মানববন্ধন থেকে বক্তব্য রাখেন হামলার শিকার শেখ মো. বাদল। তিনি বলেন, ৬ বছর আগে আমার প্রবাসি ছোট ভাই রুকন উদ্দিনের মার্কেটের একটি দোকান ঘর ভাড়া নিয়ে একই গ্রামের সালাউদ্দিন মুদি মালের ব্যবসা করে আসছে। গত কয়েক মাস থেকে একই গ্রামের দুলাল মৃধা ও তার ভাই মিন্টু মৃধা তাদের সাঙ্গপাঙ্গদের নিয়ে সালাউদ্দিনের দোকানে বসে আড্ডাবাজি ও গ্রামের লোকদের নামে নানা ধরনের কটুক্তি ও খারাপ আচরণ করতে থাকে। 


বিষয়টি আমার নজরে আসার পর আমি ভাড়াটিয়া সালাউদ্দিনকে দোকান ঘর ছেড়ে দিতে বলি। সে দোকান ঘরটি ছেড়ে দিয়ে আমাকে চাবি বুঝিয়ে দেয়। সালাউদ্দিন দোকান ছেড়ে দেওয়ার পর প্রভাবশালী মিন্টু মৃধা ও তার ভাই দুলাল মৃধা ওই দোকানে বসে আড্ডাবাজি করার সুযোগ না পেয়ে আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে বিভিন্ন সময় গালমন্দ করে। গত ২০ জুন সন্ধ্যার দিকে দুলাল মৃধা লোকজন নিয়ে এসে জোর পূর্বক দোকানের তালা ভাঙার চেষ্টা করলে আমি বাধা দেই। এতে ক্ষুব্ধ হয়ে দুলাল মৃধা ও তার লোকজন আমার উপর আক্রমণ করে। এসময় আশেপাশের লোকজন আমাকে রক্ষা করে। আবার দুলাল মৃধা আমি ও আমার পরিবারের লোকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানি করছে। এঘটনার পর থেকে আমি ও আমার পরিবারের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছি। এসময় মুমিনুল হকসহ আরও কয়েকজন বক্তব্য রাখেন। 


আরও পড়ুন: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে যুবক নিহত


এ ব্যপারে জানতে চাইলে মিন্টু মৃধা বলেন, এখানে আমাদের রাজনৈতিক অফিস ছিল। আমাদের অফিস খুলে না দিয়ে তালবাহানা করছে। বাদল শেখকে মারধরের অভিযোগ সত্য নয়।


এমএল/