পাহাড়ি ঢলে সাজেকে ৭ শতাধিক পর্যটক আটকা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৫ পূর্বাহ্ন, ২রা জুলাই ২০২৪


পাহাড়ি ঢলে সাজেকে ৭ শতাধিক পর্যটক আটকা
ছবি: সংগৃহীত

কয়েকদিনের টানা ভারী বর্ষনের কারণ উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙামাটি ও খাগড়াছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়ে গেছে। ঢলের পানিতে তলিয়ে গেছে বাঘাইছড়ি-বাঘাইহাট সড়ক। ফলে সাজেক ভ্যালিতে আটকা পড়েছেন ৭ শতাধিক পর্যটক।


সাজেক কটেজের মালিক যুগ্ম সাধারণ সম্পাদক মতিজয় ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, “মঙ্গলবার (২ জুলাই) সকালে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে যায় বাঘাইছড়ি-বাঘাইহাট সড়ক। ফলে সাজেকে ছোটবড় মিলে ১২৫ গাড়ির পর্যটক আটকা পড়ে গেছেন।”


আরও পড়ুন: সাজেকে ৫ শতাধিক পর্যটক আটকা


আজ আর গাড়ি চলাচল সম্ভব নয় জানান তিনি। মতিজয় ত্রিপুরা জানান, “সোমবার যেসব পর্যটক এসেছে তাদের সবাই সাজেকে অবস্থান করছে। পানি যেভাবে বাড়ছে তাতে আজকে গাড়ি চলাচল করা সম্ভব হবে বলে মনে হয় না। অন্যদিকে সকালে খাগড়াছড়ি থেকেও কোনো গাড়ি সাজেকে প্রবেশ করতে পারেনি।”


আরও পড়ুন: সাজেকে সন্ত্রাসীদের গুলিতে আহত রোমিও মারা গেছে


এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানিয়েছেন, বাঘাইছড়িতে টানা ভারীবর্ষণের ফলে প্লাবিত হয়ে গেছে নিম্নাঞ্চল। এতে এখানকার প্রায় দুই হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ৫৫টি আশ্রয় কেন্দ্র খোলা হলেও এখনো কেউ আসেনি। আর বাঘাইহাট সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় সাজেকে ৭ শতাধিক পর্যটক আটকা পড়েছে। পানি না সরা পর্যন্ত কেউ বের হতে পারবে না।


জেবি/এসবি