কান্না করায় শিশুর মুখে ওড়না ঢুকান মা, লাশ খালে ফেলেন বাবা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০১ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৪


কান্না করায় শিশুর মুখে ওড়না ঢুকান মা, লাশ খালে ফেলেন বাবা
ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় কান্নাকাটি করায় নুসরাত জাহান তিথি নামে ছয় মাস বয়সী এক কন্যাশিশুকে শ্বাসরোধ করে হত্যা করেছেন মা।


সোমবার (১ জুলাই) রাতে বাড়ির পাশের খাল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।


ঘটনাটি ঘটেছে জেলার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বড়িশল গ্রামে। এ ঘটনায় নিহত শিশু নুসরাত জাহান তিথির মা স্বপ্না বেগম ও পিতা জিল্লুর রহমানকে আটক করেছে পুলিশ। ঘটনার পর পর ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকাজুড়ে।


আরও পড়ুন: কক্সবাজারে ‘মিয়ানমার অভ্যন্তরে’ মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত


পুলিশ ও স্থানীয়রা জানায়, জিল্লুর-স্বপ্না দম্পতি প্রতিদিনের মতো শিশু নুসরাতকে সাথে নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। পরে সোমবার সকালে স্বপ্না বেগম তার শিশু নিখোঁজ হয়েছে বলে চিৎকার করা শুরু করে। পরে থানায় জিডি করলে পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করে। একপর্যায়ে পুলিশ বাড়ির পাশের একটি খালে শিশুটির মরদেহ ভাসতে দেখে।


বিষয়টি পুলিশের সন্দেহ হলে প্রথমে শিশুটির মাকে জিজ্ঞাসাবাদ করলে, তিনি এ হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন। স্বপ্না বেগম জানান, চিৎকার ও কান্নাকাটি করার কারণে শিশুটির মুখে কাপড় চাপা দেওয়া হয়। আর এতে করে শিশুটি মারা যায়। পরে তার স্বামী মরদেহটি খালে ফেলে আসতে বলেন।


আরও পড়ুন: টেকনাফে খাল থেকে বস্তাবন্ধী নারীর মরদেহ উদ্ধার


এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন বলেন, শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আটক বাবা ও মা শিশুটিকে হত্যা ও মরদেহ গুমের সঙ্গে জড়িত বলে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


এমএল/