ইউরো থেকে বিদায়ের পর রোনালদোর আবেগঘন বার্তা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:২৯ অপরাহ্ন, ৭ই জুলাই ২০২৪


ইউরো থেকে বিদায়ের পর রোনালদোর আবেগঘন বার্তা
ছবি: সংগৃহীত

চলমান ইউরোতে চেনা ছন্দে ছিলেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। পাঁচ ম্যাচ খেলে গোল পাননি একটিও। ফ্রান্সের কাছে কোয়ার্টারে হেরে বিদায়ের পর অনেকেই দোষারোপ করছেন আল নাসর তারকাকে। তার পর থেকেই আলোচনা হচ্ছে এটাই জাতীয় দলে রোনালদোর শেষ ম্যাচ কি না। যদিও পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ আশা করছেন খেলাটা চালিয়ে যাবেন রোনালদো।


কোয়ার্টারে হারের পর চুপ ছিলেন তিনি। এবার দিয়েছেন আবেগঘন বার্তা। নিজের অবসর নিয়ে কিছু না বললেও ইউরো থেকে এমন হতাশাজনক বিদায় প্রত্যাশা করেননি সিআরসেভেন। পর্তুগালের আরও বেশি কিছু পাওয়া প্রাপ্য ছিল বলে মনে করেন তিনি।


আরও পড়ুন: কবে অবসর নিচ্ছেন রোনালদো?


সামাজিক মাধ্যমে রোনালদো লিখেছেন, ‘আমরা আরও বেশি চেয়েছিলাম। আমাদের আরও বেশি প্রাপ্য ছিল। আমাদের নিজেদের জন্য, আমাদের প্রত্যেকের জন্য, পর্তুগালের জন্য।’


পর্তুগালের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রোনালদো আরও বলেন, ‘তোমরা আমাদের যা কিছু দিয়েছো এবং আমরা যা অর্জন করেছি, সবকিছুর জন্য কৃতজ্ঞ।’


এবারের পুরো ইউরোতেই নিজের ছায়া হয়ে ছিলেন সিআরসেভেন। সবমিলিয়ে ১০টি শট নিয়েও তিনি গোলের দেখা পাননি। কেবল তাই নয়, ইউরোয় এক আসরে সর্বোচ্চসংখ্যক শট নিয়েও গোল না পাওয়ার অনাকাঙ্ক্ষিত রেকর্ডও হয়ে গেছে তার। যদিও সেই রেকর্ড হয়েছে যৌথভাবে, আগে বেলজিয়ামের কেভিন ডি ব্রুইনা করেছিলেন ভুলে যাওয়ার মতো এমন কীর্তি। সবমিলিয়ে পর্তুগালের হয়ে সর্বশেষ ৯ ম্যাচেই গোলের দেখা পাননি আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা রোনালদো।


আরও পড়ুন: কোপার কোয়ার্টার ফাইনালে ভিনির বিকল্প কে?


প্রসঙ্গত, রোনালদো ইউরো খেলছেন ২০০৪ থেকে, টানা ছয়টি টুর্নামেন্ট খেলে তার নামের পাশে যোগ হয়েছে মোট ১৪ গোল। অথচ ইউরোয় ১০ গোলও নেই আর কারও। কিন্তু সেই তারকাই কি না এবার প্রথম কোনো বড় মঞ্চ থেকে গোলহীন হয়ে ফিরছেন। পর্তুগালের হয়ে সবমিলিয়ে ২১২ ম্যাচে রোনালদোর গোল ১৩০টি। যা আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ।


জেবি/আজুবা