ধামরাইয়ে গ্যাসের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৮ অপরাহ্ন, ৮ই জুলাই ২০২৪


ধামরাইয়ে গ্যাসের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
ছবি: প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে বাসাবাড়িতে গ্যাসের সরবরাহ স্বাভাবিক করার দাবিতে মানববন্ধন, ঝাড়ু ও লাঠি নিয়ে বিক্ষোভ মিছিল করছেন এলাকার পাঁচশতাধিক নারী-পুরুষ। এতে ঢাকা-মানিকগঞ্জ মহাসড়কে উভয়পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।


সোমবার (৮ জুলাই) সকাল ৭টা থেকে দুই ঘন্টা এই এলাকার বাসিন্দারা উপজেলার কালামপুর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে করিম টেক্সটাইলের সামনে মানববন্ধন, ঝাড়ু ও লাঠি নিয়ে মিছিল করেন। এ সময় তারা ‘গ্যাস নাই গ্যাস চাই’ স্লোগান দিতে থাকেন।


আরও পড়ুন: বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রথযাত্রা উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী


জানা যায়, দীর্ঘদিন ধরে ধামরাইয়ে বাসাবাড়িতে গ্যাস সরবরাহ স্বাভাবিক না থাকায় ঠিকমতো রান্না করতে পারছেন হাজারো পরিবার। রান্না না করতে পেরে অনেককেই সকালে না খেয়েই কর্মস্থলে যেতে হচ্ছে। শুধু ঈদের সময় কলকারখানা বন্ধ থাকায় সাত-আট দিন গ্যাস পাওয়া যায়। তাছাড়া সারা বছর ভোগান্তির মধ্যেই কাটে। অন্যদিকে গ্যাস না পেয়েও সঠিক সময়ে দিতে হচ্ছে গ্যাস বিল।


ধামরাই তিতাস গ্যাস অফিসের কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, বর্তমানে গ্যাস সংকট চরম আকার ধারণ করেছে। আমাদের কিছু করার নেই। যদি গ্যাস সরবরাহ না থাকে তাহলে আমরা কীভাবে গ্যাস দেব। গ্যাসের চাপ নেই বললেই চলে। ধামরাই পৌর এলাকাসহ কালামপুর এলাকায় প্রায় এক বছর ধরে এই সমস্যা বিদ্যমান রয়েছে।


আরও পড়ুন: ধামরাইয়ে ৪০০ বছরের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ রথযাত্রা উৎসব


মানিকগঞ্জ গোলড়া হাইওয়ে পুলিশ ও ধামরাই থানা পুলিশ মানববন্ধনে অংশগ্রহণকারী নারী ও পুরুষদের বুঝিয়ে রাস্তা অবরোধ অবস্থান থেকে সরিয়ে আনায় রাস্তা যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 


এমএল/