শান্ত ও ধৈর্য ধরে ব্রাজিলের উন্নতি দেখতে থাকুন: দরিভাল


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:২২ অপরাহ্ন, ৯ই জুলাই ২০২৪


শান্ত ও ধৈর্য ধরে ব্রাজিলের উন্নতি দেখতে থাকুন: দরিভাল
ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় ফেভারিট হিসেবেই অংশগ্রহণ করেছিল ব্রাজিল। তবে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে সেলেসাওরা। তবে আসন্ন বিশ্বকাপে ব্রাজিলকে নিয়ে বড় স্বপ্ন বুনছেন কোচ দরিভাল জুনিয়র। বিশ্বকাপের আর দুই বছর বাকি। এই সময়ের মধ্যেই ভিনি-রদ্রিগোদের নিয়ে শক্তিশালী দল তৈরি করতে চান তিনি।


কোপা থেকে বিদায় নেওয়ার পর গ্লোবো টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে দরিভাল বলেন, এখন যারা অনেক বেশি কথা বলছে, তাদের হয়তো দুই বছরের মধ্যে আমাদের জাতীয় দলের আরেকটি বড় সাফল্য হজম করতে হবে।


আরও পড়ুন: আর্জেন্টিনার কোপা জয়ের সম্ভবনা কেমন, জানাল ওপটা


দলের ব্যর্থতায় তুমুল সমালোচনার শিকার হতে হয়েছে কোচ এবং ফুটবলারদের। তাদেরকে ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন দরিভাল।এবং আমাদের উন্নতির প্রক্রিয়া দেখতে থাকুন। কোপা আমেরিকায় আরও ভালো করতে পারলে ভালো লাগত। তবে এটি একটি প্রক্রিয়া।’


গত জানুয়ারিতে দলের কঠিন সময়ে দায়িত্ব নিয়েছিলেন তিনি। তার কোচিংয়ে এখন পর্যন্ত তেমন ভালো করতে পারেনি ব্রাজিল। তাই ৬ মাস না পেরোতেই তার ভবিষ্যৎ নিয়েও উঠছে নানান প্রশ্ন। তবে দরিভাল নিজে অবশ্য এসব নিয়ে চিন্তিত নন।


এবারের কোপায় খেলতে পারেননি নেইমার। যা ব্রাজিলের জন্য ছিল বড় ধাক্কা। গত অক্টোবরে পাওয়া লিগামেন্টের চোটে এখনও মাঠের বাইরে দেশটির বড় তারকা। পুরোপুরি ফিট হয়ে খেলায় ফিরতে আরও কয়েক মাস লাগার কথা ৩২ বছর বয়সী ফরোয়ার্ডের।


আরও পড়ুন: আগামী বছরের শুরুতে বাংলাদেশে আসছেন মেসি!


নেইমারের মাঠে ফেরা নিয়ে তাড়াহুড়া করতে চান না দরিভাল। তার মতে, ‘বিশ্ব ফুটবলের সেরাদের একজন নেইমার। ঈশ্বর চাইলে সে আবার মাঠে ফিরবে। তাকে সেরা ছন্দে পেতে আমাদের ধৈর্য ধরতে হবে। আমাদের জন্য সে খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার। তাকে যথেষ্ট সময় দিতে হবে। তাড়াহুড়া করা যাবে না।’


বিশ্বকাপ বাছাইয়ে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আপাতত দশ দলের মধ্যে ছয় নম্বরে ব্রাজিল। আগামী সেপ্টেম্বরে ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।


জেবি/আজুবা