আর্জেন্টিনাকে সতর্ক করে যা বললেন কলম্বিয়ার কোচ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৪:১২ অপরাহ্ন, ১১ই জুলাই ২০২৪


আর্জেন্টিনাকে সতর্ক করে যা বললেন কলম্বিয়ার কোচ
ছবি: সংগৃহীত

ব্রাজিলকে বিদায় করে সেমিফাইনালে ওঠা উরুগুয়েকে  ১-০ হারিয়ে কোপার ফাইনালে জায়গা করে নিয়েছে কলম্বিয়া। এবারের আসরে দুর্দান্ত খেলেছে দলটি। টানা ২৮ ম্যাচ অপরাজিত। এবারের কোপা আমেরিকার অন্যতম সেরা এক দল কলম্বিয়া, আগামী ১৫ জুলাই আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে। 


সোমবার (১৫ জুলাই) টুর্নামেন্টের সর্বোচ্চ ও নিজেদের ১৬তম শিরোপার লক্ষ্যে মাঠে নামবে আর্জেন্টিনা, বিপরীতে দ্বিতীয় কোপা জয়ের লক্ষ্য কলম্বিয়ার।


আরও পড়ুন: যে রেকর্ডে মেসিকে পেছনে ফেললেন রদ্রিগেজ


চলমান আসরে এখন পর্যন্ত অপরাজিত কলম্বিয়া। একই সঙ্গে এখন পর্যন্ত টানা ২৮ ম্যাচে অপরাজিত দলটি। তাই মেসিদের বিপক্ষে নামার আগে লিওনেল মেসির দলকে সতর্ক করে দিয়ে লরেঞ্জো বলেন, ‘আমরা এমন একটা দল যারা নায়ক হতে চায়, যারা কিছু জিততে চায়।’


আজকের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশজন নিয়ে খেলেও লিড ধরে রাখে কলম্বিয়া। ম্যাচ শেষে দ্বিতীয়ার্ধে দলের পরিকল্পনা জানান আর্জেন্টিনার হয়ে ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে খেলা লরেঞ্জো। তবে কোনো অবস্থায়ই যে লাল কার্ড কাম্য ছিল না, সেটি স্পষ্ট করেই বলেন কলম্বিয়া কোচ।


আরও পড়ুন: ২৩ বছর পর কোপার ফাইনালে কলম্বিয়া


লরেঞ্জো বলেন, মূল বিষয় হলো, আমরা কখনও একজন কমে যেতে চাই না। মাঠে ১০ জন নিয়ে একই পারফরম্যান্স ধরে রাখা প্রায় অসম্ভব। যেসব দল প্রতিপক্ষের ওপর দাপট দেখায়, একজন কমে যাওয়ার পর তারা টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। আমরা তাই পরিস্থিতি ভালোভাবে বিশ্লেষণ করেছি।


জেবি/আজুবা