কোটা আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত না করার প্রতিবাদে পাবনায় ছাত্রলীগ বিক্ষোভ মিছিল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৪ অপরাহ্ন, ১১ই জুলাই ২০২৪


কোটা আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত না করার প্রতিবাদে পাবনায় ছাত্রলীগ  বিক্ষোভ মিছিল
ছবি: প্রতিনিধি

শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ অব্যাহত রাখা, জনদুর্ভোগ তৈরি না করে ক্লাস পরীক্ষায় ফিরে আসা এবং সরকারি চাকুরীতে কোঠা ইসুর যৌক্তিক, অন্তর্ভুক্তিমুলক, ইতিবাচক ও যুগোপযোগী সমাধানের দাবিতে পাবনায় ছাত্রলীগের  বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


আরও পড়ুন: পাবনায় সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়


বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে পাবনা জেলা ছাত্রলীগের আয়োজনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।


বিক্ষোভ মিছিলটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সামনে অনুষ্ঠিত হয় সমাবেশ।

সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ, সহ-সভাপতি হাবিবুর রহমান রিংকু, সাধারণ সম্পাদক মীর রাব্বিউল ইসলাম সীমান্ত,সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান খান, এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরাফাত ইসলাম আকাশ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মামুন সহ অন্যান্য নেতাকর্মীরা। 


আরও পড়ুন: পাবনায় রোগীকে যৌন হয়রানির অভিযোগে ক্লিনিক মালিক ও চিকিৎসক আটক


বক্তব্যতে বলেন কোটা সংস্কার ছাত্র সমাজ চায় আমরা এর পক্ষে কাজ করছি। কিন্তু কোটা আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চলছে। এর বিরুদ্ধে ছাত্রলীগের নেতাকর্মীরা রাজ পথে থেকে এর প্রতিহত করবে। আন্দোলনের নামে ক্লাস বর্জন, জনদুর্ভোগ সৃষ্টি করা ছাত্র সমাজের কাম্য নয়। সুশিক্ষার মধ্য দিয়ে শিক্ষা শান্তির প্রগতি মানতে হবে।


এসডি/