ট্রাম্পকে গুলি করা হয় যেভাবে


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১:১৮ পূর্বাহ্ন, ১৪ই জুলাই ২০২৪


ট্রাম্পকে গুলি করা হয় যেভাবে
ছবি: সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেওয়ার সময় হামলার শিকার হন তিনি। এতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী। খবর বিবিসির।


সাবেক মার্কিন প্রেসিডেন্টের ওপর এই হামলার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে পুরো যুক্তরাষ্ট্রে। সর্বোচ্চ নিরাপত্তার বলয় ভেঙে কিভাবে গুলি চালানো হলো সেই লোমহর্ষক বর্ণনা দিয়েছেন প্রত্যাক্ষদর্শী।


গ্রেইগ নামে ওই ব্যক্তি বিবিসিকে জানিয়েছেন, সমাবেশস্থল থেকে মাত্র ২০০ থেকে ৩০০ ফুট দূরত্বে একটি ভবনের ছাদে এক ব্যক্তি আমার নজরে আসে। তার কাছে একটা বন্দুক ছিল। আমি তখনও ভাবছিলাম ট্রাম্প কেন এখনও বক্তব্য দিচ্ছেন। বিষয়টি নিরাপত্তা বাহিনীকে সতর্ক করার আগেই অনেকটা সিনেম্যাটিক স্টাইলে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন ওই হামলাকারী। আমি পাঁচটি গুলির শব্দ পেয়েছি।


আরও পড়ুন: সমাবেশে ট্রাম্পের উপর হামলা, গুলিতে ফুটো হয়ে গেছে ডান কান


এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারীসহ ২ জন নিহত হয়েছেন। হামলার ঘটনায় তদন্ত শুরু হয়েছে।


ধারণা করা হচ্ছে, ট্রাম্পকে যে রাইফেল দিয়ে গুলি করা হয়েছে তা এআর স্টাইলের অত্যাধুনিক প্রযুক্তির। এটি কয়েক সেকেন্ডে ডজন ডজন গুলি ছোড়া সম্ভব।


আরও পড়ুন: ফিলিপাইনে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১১ জন নিহত


ঘটনার পর যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা (সিক্রেট সার্ভিস) এক বিবৃতিতে জানিয়েছে, হামলার ঘটনায় বড় ক্ষতি হয়নি, নিরাপদ আছেন ট্রাম্প।


হামলার পর ট্রাম্প সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে একটি পোস্টে জানান, “গুলিতে আমার ডান কানের উপরের অংশ ফুটো হয়ে গেছে। যুক্তরাষ্ট্রে এটা ঘটনা অবিশ্বাস্য। ঈশ্বর আমেরিকার মঙ্গল করুন!”


ট্রাম্পের ওপর এই হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, “যুক্তরাষ্ট্রে এ ধরনের সহিংসতার কোনো জায়গা নেই। ফেডারেল এজেন্সিগুলো এই হামলার ঘটনার তদন্ত করছে।”


জেবি/এসবি