আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫১ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৪


আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার
ছবি: প্রতিনিধি

পাবনা জেলা গোয়েন্দা শাখা ও সাঁথিয়া থানার যৌথ অভিযানে, সাঁথিয়া থানার চাঞ্চল্যকর ডাকাতি মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ ।এসময় আন্তঃ জেলা ডাকাত চক্রের ০৮ জনকে গ্রেফতার করা হয়েছে । এসময় তাদের কাছ থেকে নগদ ৬৯০০০/- টাকা , ডাকাতি হওয়া ভিকটিমের ব্যবহৃত একটি মোবাইল ফোন , ৩ টি ককটেল , একটি স্লাই রেঞ্জ , ডাকাতি কাজে ব্যবহৃত ৫ টি-শার্ট এবং প্যান্ট,  ব্যবহৃত ৮ টি মোবাইল উদ্ধার করা হয়েছে।


মঙ্গলবার (১৬ জুলাই ) সকাল ১১ টায় পাবনা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পাবনার পুলিশ সুপার  আ. আহাদ । 


আরও পড়ুন: পাবনায় রোগীকে যৌন হয়রানির অভিযোগে ক্লিনিক মালিক ও চিকিৎসক আটক


গ্রেফতাররা হলেন- পাবনা সাঁথিয়া উপজেলার গোপীনাথপুরের নজরুল ইসলাম এর  ছেলে  শাকিল হোসেন @  যদু (২৩) , পাবনা সাঁথিয়া উপজেলার কাজীপুর আবু মুসা এর ছেলে সিয়াম হোসেন (১৯), সাঁথিয়া উপজেলার গোপীনাথপুর দক্ষিনপাড়া গ্রামের আনছার আলী ছেলে আরিফ প্রামানিক (২৮ , সাঁথিয়া উপজেলার গোপীনাথপুর দক্ষিনপাড়া গ্রামের রহিম মোল্লার ছেলে সুজন মোল্লা (৩৫) , সাঁথিয়া উপজেলার আফতার নগর ছেচানিয়া গ্রামের মৃতঃ কুদ্দুস এর ছেলে আঃ বাতেন (২৮), সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার শেলাচাপড়ী গ্রামের মৃতঃ আঃ দুলাল  এর ছেলে আঃ মতিন (৪০) ,সাঁথিয়া উপজেলার গোপীনাথপুর দক্ষিনপাড়া গ্রামের মোঃ ইউনুস প্রামানিক এর ছেলে সানোয়ার হোসেন @ সানু (২৭), সাঁথিয়া উপজেলার গোপীনাথপুর দক্ষিনপাড়া গ্রামের হাফেজ মোল্লার ছেলে সাব্বির @ দুখু(২২) এবং ডাকাতির ঘটনার সাথে সরাসরি জড়িত  আরো ৩ জন পলাতক আসামীদের যাত্রাবাড়ী থানা পুলিশ চেকপোস্ট পরিচালনাকালে  গত ১৪ জুলাই গ্রেফতার করে।


পুলিশ সুপার জানান,  ভিকটিম আতিকুর রহমান জুয়েল (৩৫), পিতা: আব্দুস ছালাম প্রামানিক, সাং-গোপিনাথপুর, থানাঃ সাঁথিয়া, জেলাঃ পাবনা গত ইং ১০/০৭/২০২৪ তারিখ রাত্রি অনুমান ০৩.০০ ঘটিকার সময় ইউরো কাপ ফুটবল -২০২৪ এর একটি ম্যাচ দেখে ঘুমিয়ে পরলে রাত আনুমানিক ০৩.২০ ঘটিকায় ১৪/১৫ জনের একটি সশস্ত্র ডাকাত দল ভিকটিম জুয়েল এর শয়ন ঘরের দরজা ভাঙ্গিয়া প্রবেশ করে একজন ডাকাত তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে  ভিকটিম জুয়েল এর ডান হাতের কবজির উপরে ও পেটের ডান পার্শ্বে আঘাত করিয়া কাটা জখম সহ রশি দিয়া তাকে এবং তার স্ত্রীর হাত পা বেধে জিম্মি করিয়া ঘরে থাকা কাঠের শোকেচ এর তালা ভাঙ্গিয়া ০৩ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ১৫,০০,০০০/- টাকা সহ ০২টি মোবাইল ফোন ডাকাতি করিয়া দ্রুত পালিয়ে যায়। 


আরও পড়ুন: পাবনায় সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়


 অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম, বিপিএম (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) এর তত্ত্বাবধানে ও নেতৃত্বে ওসি ডিবি এমরান মাহমুদ তুহিন, সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন, এসআই(নিরস্ত্র) মাহমুদুর রহমান, কং/১২১৮ রিমন হোসেন, পিপিএম সহ ডিবি পাবনার একটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ও স্থানীয় সোর্স এর সহায়তায় এবং অনুসন্ধানী নানান কৌশল ব্যবহার করে ডাকাত চক্রের সদস্যদের সনাক্ত করতে সক্ষম হয়। সনাক্তকৃত আসামীদের  গ্রেফতারের লক্ষে ঢাকা, গাজিপুর, মানিকগঞ্জ এবং পাবনা জেলার বিভিন্ন এলাকায় ৩ দিন ব্যাপি অভিযান পরিচলনা করিয়া আন্তঃ জেলা ডাকাত চক্রের মুল হোতা এবং পরিকল্পনাকারী শাকিল @ যদু সহ ০৮ (আট) জন ডাকাত চক্রের সক্রিয় সদস্যকে ডাকাতি করা মালামাল সহ আটক করা হয়। গ্রেফতারকৃত আসামীদের কোর্টে প্রেরণ করা হয়েছে ।


জেবি/এসবি