স্ত্রী-সন্তানের সামনেই লংকান অধিনায়ককে গুলি করে হত্যা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৪:২৪ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৪


স্ত্রী-সন্তানের সামনেই লংকান অধিনায়ককে গুলি করে হত্যা
ছবি: সংগৃহীত

২০০২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু বয়সভিত্তিক পর্যায়ের পরই ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছিলেন। আড়ালেই চলে যাওয়া সেই ক্রিকেটেরের নাম ধাম্মিকা নিরোশানা। লঙ্কান পুলিশের বক্তব্য, ঘটনার মূল হোতাকে শনাক্তের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। 


জানা যায়, মঙ্গলবার (১৬ জুলাই) রাতে গুলি করে খুন করা হয়েছে ৪১ বছর বয়সী নিরোশানাকে । আম্বালানগোডার কান্ডা মাওয়াথায় নিজ বাড়িতে তাঁর স্ত্রী ও দুই সন্তানের সামনেই নিরোশানাকে গুলি করা হয়েছে বলে জানাচ্ছে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম।


আরও পড়ুন: অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ২০ বছর বয়সী কনোলি


হত্যাকারীর হাতে ১২ বোরের আগ্নেয়াস্ত্র ছিল বলে জানানো হচ্ছে কিছু প্রতিবেদনে। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গেলেও ততক্ষণে আর বাঁচানো সম্ভব হয়নি নিরোশানাকে। তাঁর মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।


শ্রীলঙ্কার মূল দলে কখনো খেলা হয়নি নিরোশানার। ঘরোয়া ক্রিকেটেই খেলেছেন অল্প কিছু ম্যাচ – ১২টি ফার্স্ট ক্লাস, ৮টি লিস্ট ‘এ।’ তবে ২০ বছর বয়সেই ক্রিকেট ছেড়ে দেন নিরোশানা। জানা যায়, অসৎসঙ্গে পড়েই ক্রিকেট থেকে দূরে সরে গেছেন তিনি।


তাঁর ক্রিকেট ক্যারিয়ারের পুরোটাই বলতে গেলে শ্রীলঙ্কার বয়সভিত্তিক ক্রিকেটে। ২০০২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অধিনায়কত্ব করেছেন, যে বিশ্বকাপে বাংলাদেশ দলে ছিলেন মাশরাফি মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, আফতাব আহমেদেরা। বিশ্বকাপে বাংলাদেশের সঙ্গে অবশ্য দেখা হয়নি শ্রীলঙ্কার।


আরও পড়ুন: এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ


তা সে বিশ্বকাপের লঙ্কান দলে পারভিজ মাহরুফ, উপুল থারাঙ্গা, ধাম্মিকা প্রসাদ, লাসিথ ফার্নান্ডো, জীবন মেন্ডিসের মতো খেলোয়াড়েরা ছিলেন। এর বাইরে অনূর্ধ্ব-১৯ দলে অ্যাঞ্জেলো ম্যাথুসেরও অধিনায়ক ছিলেন। সে সময়ে শ্রীলঙ্কার স্কুল ক্রিকেট থেকে উঠে আসা প্রতিভাদের মধ্যে সবচেয়ে প্রতিশ্রুতিশীল পেস বোলিং অলরাউন্ডার ভাবা হতো তাঁকে।


জেবি/আজুবা