বড় জয়ে সেমিফাইনালের আশা জাগিয়ে রাখল বাংলাদেশ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৫৫ অপরাহ্ন, ২৪শে জুলাই ২০২৪


বড় জয়ে সেমিফাইনালের আশা জাগিয়ে রাখল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

পরাজয় দিয়েই চলমান নারী এশিয়া কাপের যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচেই রাবেয়ার স্পিন জাদুতে ঘুরে দাঁড়ায় টাইগ্রেসরা। কিন্তু প্রথম ম্যাচে পরাজয়ের কারণে পয়েন্ট টেবিলে পিছিয়ে থাকায় সেমিফাইনালে ওঠা বেশ কঠিন হয়ে দাঁড়ায়। সেমিফাইনাল নিশ্চিতের জটিল সমীকরণ মাথায় নিয়ে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বড় জয় পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এতে সেমির আশা জাগিয়ে রাখল নিগার সুলতানার দল।


আরও পড়ুন: পাকিস্তান সিরিজকে সামনে রেখে প্রস্তুতি শুরু টাইগারদের


বুধবার (২৪ জুলাই) ডাম্বুল স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে মুর্শিদার ৫৯ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস এবং নিগার সুলতানা জ্যোতির ৩৭ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ ১৯১ রানের রেকর্ড গড়ে বাংলাদেশ। বড় লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৭ রানেই গুটিয়ে যায় মালয়েশিয়ার ইনিংস।


বড় লক্ষ্য তাড়া করতে নেমে টাইগ্রেসদের বোলিং তোপে কুপোকাত হয়ে পড়ে মালয়েশিয়া। ইনিংসের প্রথম ওভারে জাহানারা আলমের দ্বিতীয় ডেলিভারিতে দিলারার হাতে ক্যাচ দিয়ে ফেরেন আইনা হামিজাহ। শুন্য রানেই ফেরেন এই ওপেনার। অন্যপ্রান্তে রিতু মনির বলে ২৫ বলে ১১ রান করে ফেরেন আরেক ওপেনার ওয়ান জুলিয়া।


আরও পড়ুন: বাংলাদেশে বিশ্বকাপ: পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে আইসিসি


ওপেনার জুলিয়া ছাড়া কেবল এলসা হান্টার (২০) এবং ইজ্জাতি ইসমাইল (১৫) দুই অঙ্কের কোটা পেরোতে পেরেছিলেন।  আসা-যাওয়ার মিছিলে ছিলেন বাকিরা। শেষ পর্যন্ত মাত্র ৭৭ রানে থামে মালয়েশিয়ার ইনিংস। বাংলাদেশের হয়ে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন নাহিদা। এ ছাড়া জাহানারা, জেসমিন, রিতু, রাবেয়া ও স্বর্ণা পান একটি করে উইকেট নেন। মালয়েশিয়ার হয়ে একটি করে উইকেট নেন ইজ্জাতি ইসমাইল এবং এলসা হান্টার।


জেবি/আজুবা