নরসিংদী কারাগার থেকে পলাতক জঙ্গি সোনারগাঁয়ে গ্রেফতার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪০ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৪


নরসিংদী কারাগার থেকে পলাতক জঙ্গি সোনারগাঁয়ে গ্রেফতার
ছবি: প্রতিনিধি

নরসিংদী জেলা কারাগার থেকে পলাতক আনসার আল ইসলামের সক্রিয় জঙ্গি সদস্য মো. ফারুক আহমেদকে সোনারগাঁ থেকে গ্রেফতার করেছে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১র সিইও লেফটেনেন্ট কর্নেল তানভীর মাহামুদ পাশা।


বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে আদমজীনগর র‍্যাব-১১ এর সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। 


এর আগে বুধবার (২৪ জুলাই) সোনারগাঁ থানার সনমান্দী ইউনিয়নের প্রেমের বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ফারুক নরসিংদী জেলার মাদবদী থানার নুরালাপুর এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে।


আরও পড়ুন: সাভারে ক্ষতিগ্রস্ত স্পট গুলো পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি


সংবাদ সম্মেলনে তানভীর মাহামুদ পাশা জানান, গত ১৯ জুলাই দুষ্কৃতিকারীরা নরসিংদী জেলা কারাগারে হামলা চালায় এসময় ৯ জঙ্গিসহ ৮২৬ কয়েদি পালিয়ে যায়। এরপর থেকে র‍্যাব পলাতক আসামিদের গ্রেফতার করতে অভিযান শুরু করে।


তিনি জানান, ২০২২ সালে ২৪ মার্চ র‍্যাব-৯ সিলেটে অভিযান চালিয়ে জঙ্গি সদস্য মো. ফারুক আহমেদকে গ্রেফতার করে। ফারুক আহমেদ জঙ্গি সদস্য হয়ে জঙ্গি তৎপরতায় দেশদ্রোহী কাজে জড়িত বলে আদালতে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর থেকে ফারুক নরসিংদী জেলা কারাগারে ২৮ মাস কারাবন্দি ছিলেন। জেলা কারাগারের ৪ নম্বর সেলে আরও তিন জঙ্গি হিজবুল্লাহ, আব্দুল আলীম ও মঈনুদ্দিনের সঙ্গে একই সেলে থাকতেন ফারুক আহমেদ। তবে তিনি ২০১৩ সালে নুরালাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদে নিয়োগ পান। এরপর চাকরিরত অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়েন।


আরও পড়ুন: ধাওয়া খেয়ে লেকে ঝাঁপ, দুই শিক্ষার্থী নিখোঁজ


গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি। 


এমএল/