সাভারে ক্ষতিগ্রস্ত স্পট গুলো পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৪ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৪


সাভারে ক্ষতিগ্রস্ত স্পট গুলো পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি
ছবি: প্রতিনিধি

ঢাকা জেলা সাভারে সাংবাদিকদের সাথে সাভারের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম।


বৃহস্পতিবার (২৫ জুলাই) ৩ ঘটিকায় সাভার মডেল থানার প্রঙ্গনে এই সংবাদ সম্মেলন করেন। এর আগে ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম নাশকতা ও নৈরাজ্য কারীদের হামলায় ক্ষতিগ্রস্ত সাভারের ঢাকা আরিচা মহাসড়কে ২০টি প্রতিষ্ঠান, যানবাহন, পুলিশ বক্স, সরকারী অফিস সহ বিভিন্ন স্পষ্ট পরিদর্শন করেন।


আরও পড়ুন: ধামরাইয়ে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সরিয়ে দিলেন যুবলীগ-ছাত্রলীগ


পরে সাংবাদিকদের সাথে বক্তব্য কালে তিনি বলেন, দেশকে ধ্বংস করার জন্য ছাত্ররা কোথাও হামলা ও নাশকতা করেনি। ছাত্রদের ঢাল বানিয়ে দেশের দুইটি বড় রাজনৈতিক দল সক্রিয় ভাবে নাশকতা ও হামলায় অংশগ্রহণ করে। এদের সাথে যুক্ত হয়েছে ফুটপাতের হকার, ছিনতাইকারীসহ দাগী আসামীরা। এছাড়া দেশের জালাও পোড়াও, লুটপাট সহ রাষ্ট্রবিরোধী কর্মকান্ড চালিয়ে দেশকে ধ্বশের পথে নিয়ে গেছে এই নাশকতাকারীরা।


তিনি আরো বলেন, আমরা আপনাদের কথা দিতে পারি বাংলাদেশ পুলিশ দেশের মানুষের জানমাল নিরাপত্তায় কাজ করে থাকে। দেশের নিরাপত্তায় পুলিশ তার সাধ্য মত আইন প্রয়োগ করেছে এবং ভবিষ্যতেও করে থাকবে।


আরও পড়ুন: ধামরাইয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন

 

এছাড়া দেশের এই ত্রান্তিকালে পুলিশের সাথে সাংবাদিক, সাধারণ মানুষ সহ অন্যন্য যারা এগিয়ে এসেছেন এবং যারা আহত ও ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের কাছে কৃতজ্ঞতা ও সমবেদনা জানিয়েছেন।

 

তিনি আরও জানান ঢাকা জেলায় ১৯ মামলায় প্রায় ২৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। আর যাদের বিরুদ্ধে তথ্য প্রমান পাওয়া যাচ্ছে তাদের বিরুদ্ধেই আইনগত গ্রহন করা হচ্ছে। 


এমএল/