ধামরাইয়ে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সরিয়ে দিলেন যুবলীগ-ছাত্রলীগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৬ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৪


ধামরাইয়ে কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সরিয়ে দিলেন যুবলীগ-ছাত্রলীগ
ছবি: প্রতিনিধি

ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাই থানা বাস স্ট্যান্ডে দ্বিতীয় দিনের মত কোটা বিরোধী আন্দোলনে অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের সুন্দর করে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলেন ধামরাই উপজেলা পৌর যুবলীগ-ছাত্রলীগের নেতারা। এসময় পৌর যুবলীগ নেতা খন্দকার লিমন বলেন, কোটাবিরোধী আন্দোলন করতে মহাসড়ক আটকে মহাসড়কের উপর অবস্থান নেয় ছাত্র-ছাত্রীরা। আমরা ছাত্র-ছাত্রীদের শান্ত করে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেই এবং মহাসড়কের যান চলাচল স্বাভাবিক করি, যাতে রাস্তায় চলাচলে কোন প্রকার বাধা না থাকে।


এর আগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দ্বিতীয় দিনের মত উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই থানা বাসস্ট্যান্ড অবরোধ করে। এতে ঢাকা আরিচা মহাসড়কের উভয় পাশে প্রায় কয়েক কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে পড়েন, মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।


আরও পড়ুন: ধামরাইয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন


বুধবার (১৭ জুলাই) বেলা ১০টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই থানা বাসস্ট্যান্ড এলাকায় প্রায় তিন ঘন্টা ব্যাপী শত শত শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে ভিন্ন ভিন্ন স্লোগান দিতে থাকে।


সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গত কয়েকদিন ধরেই আন্দোলন চালিয়ে আসছেন দেশের বিভিন্ন সরকারি কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই আন্দোলনে ইতোমধ্যে প্রাণ হারিয়েছে কয়েকজন। তাই তাদের সাথে আন্দোলনে সহমত জানিয়ে রাস্তায় নেমেছেন বলে জানান শিক্ষার্থীরা।


আরও পড়ুন: ধামরাইয়ে গ্যাসের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল


এসময় জানা যায় ধামরাই থানা বাস স্ট্যান্ড এবং ধামরাই কালামপুর বাস স্ট্যান্ডে মহাসড়কের উপর কয়েক ঘন্টা ব্যাপী শত শত শিক্ষার্থীরা অবস্থান করেন।


এমএল/