‘কক্সবাজারকে সার্বিক নিরাপদ পর্যটন শহর গড়তে চাই’


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৪ অপরাহ্ন, ২৯শে জুলাই ২০২৪


‘কক্সবাজারকে সার্বিক নিরাপদ পর্যটন শহর গড়তে চাই’
ছবি: প্রতিনিধি

কক্সবাজারকে সার্বিক নিরাপদ পর্যটন শহর গড়তে সকলের সহযোগিতা চেয়েছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের নবাগত পুলিশ সুপার মো. মনজুর মোর্শেদ।


সোমবার (২৯ জুলাই) বেলা ১১ টার দিকে কক্সবাজার ট্যুরিস্ট কার্যালয়ে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।


আরও পড়ুন: কক্সবাজারে ৬ মামলায় গ্রেফতার আরও ১১


তিনি বলেছেন, কক্সবাজারে সারাদেশের মানুষ এবং বিদেশী লোকজন ভ্রমণে আসেন। এই শহরের ভ্রমণের আসা মানুষদের জন্য নিরাপদ পরিবেশ তৈরি করতে চাই। ভ্রমনে আসা মানুষ যেন কোন প্রকার হয়রানী না হন তার জন্য যা যা করা প্রয়োজন সবই করতে কাজ করছে টুরিস্ট পুলিশ। এর জন্য জেলাবাসির সহযোগিতা প্রয়োজন। এই সহযোগিতার পথ তৈরি করবেন সাংবাদিকরা।


সভায় পুলিশ সুপার বলেন, পর্যটনরা এখানে ভ্রমণে আসেন, আনন্দ এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য। এখানে এসে যেন কোনভাবেই বিরক্ত প্রকাশ না করেন এর জন্য করণীয় নির্ধারণ করে কাজ শুরু করেছে টুরিস্ট পুলিশ। কক্সবাজার সমুদ্র সৈকতের সকলের পয়েন্ট সহ পর্যটকের ভ্রমনে যাওয়া স্পট সমুহ নিরাপত্তায় রয়েছে টুরিস্ট পুলিশ। এসব স্পটে যে শতভাগই পর্যটকরা নিরাপদ থাকেন এর জন্য সহযোগিতা প্রয়োজন রয়েছে।


আরও পড়ুন: নিখোঁজ ৩ জনের মরদেহ উদ্ধার, নিহত একজনের ভাইকে মারধরের অভিযোগ


একই সঙ্গে পর্যটন স্পটে অনুমোদন ছাড়াই কোন কিছুই যেন না থাকে তার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সাথের সমন্বয় করা উল্লেখ করে মনজুর মোর্শেদ বলেন, পর্যটন স্পট সমুহে জেলা পুলিশ, জেলা প্রশাসন সহ প্রশাসনের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের দায়িত্ব রয়েছে। তাদের সাথেই নিয়ে কাজ করছে টুরিস্ট পুলিশ।


সভায় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আবু তাহের, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠণিক সম্পাদক ও প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ফরহাদ ইকবাল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রচার ও দপ্তর সম্পাদক নুপা আলম, দৈনিক আজকের দেশ-বিদেশ সম্পাদক আয়ুবুল ইসলাম, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, আজকের পত্রিকার প্রতিনিধি মাইনউদ্দিন শাহেদ, ইউএনবির প্রতিনিধি দীপক শর্মা দীপু, ডিবিসি নিউজের প্রতিনিধি শংকর বড়ুয়া রুমি, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, একাত্তর টেলিভিশনের প্রতিনিধি কামরুল ইসলাম মিন্টু, ডেইলী সান প্রতিনিধি নেছার আহমদ, এটিএন বাংলার প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন, এখনটিভির প্রতিনিধি মনতোষ বেদজ্ঞ, জনবাণীর প্রতিনিধি তৌহিদুল ইসলাম, চ্যানেল ২৪ প্রতিনিধি আজিম নিহাদ, জিটিভি প্রতিনিধি ওমর ফারুক হিরু প্রমুখ।


এমএল/